এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার সঠিক সিদ্ধান্ত: হাছান মাহমুদ

0

সিটি নিউজ ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারকে সঠিক সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক সংসদ সদস্য হাছান মাহমুদ। আজ শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘ছাত্রলীগ তাঁর বহিষ্কারাদেশ প্রত্যাহার করে, আমি মনে করি সঠিক সিদ্ধান্তটিই নিয়েছে। আর একটি ছাত্রীর বিরুদ্ধে অভিযোগ আসার পর, কোনো প্রকার তদন্ত ছাড়া, মৌখিকভাবে ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করার মতো ঘোষণা সমীচীন হয়নি।’

গত মঙ্গলবার রাতে কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় হলের এক সাধারণ ছাত্রীকে রুমে ডেকে নিয়ে মারধর করে রক্তাক্ত করার অভিযোগ ওঠে এশার বিরুদ্ধে। ওই ঘটনায় তাৎক্ষণিকভাবে হলের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে এশাকে অবরুদ্ধ করে রাখেন এবং তাঁর বিচার দাবি করেন। একপর্যায়ে হলের প্রাধ্যক্ষ ও হাউস টিউটরদের সামনেই এশার গলায় জুতার মালা পরিয়ে দেন হলের ছাত্রীরা।

ওই রাতেই এশাকে হল ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের ঘোষণা দেন উপাচার্য ড. আখতারুজ্জামান। এ ছাড়া সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে ছাত্রলীগ থেকেও এশাকে বহিষ্কার করা হয়।

সুফিয়া কামাল হলের একাধিক ছাত্রীর অভিযোগ, ছাত্রলীগের হল শাখার সভাপতি এশা এর আগেও সাধারণ ছাত্রীদের নিজের কক্ষে ডেকে নিয়ে মারধর করতেন। তবে এত দিন ভয়ে কেউ মুখ খোলেননি।

কিন্তু ঘটনার তিন দিন পর আজ শুক্রবার আবার ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে ছাত্রলীগ। সকাল ১০টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি এ ঘোষণা দেয়।

এ ছাড়াও কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন বলেও হাছান মাহমুদ অভিযোগ করেন।

অন্যদিকে, আজ কুষ্টিয়ায় নিজ বাসভবনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডিত হয়ে কারাগারে আছেন। বেগম খালেদাকে মুক্ত করতে আইনি প্রক্রিয়া ছাড়া আর কোনো বিকল্প রাস্তা নেই। কোনো আন্দোলন করেও নয়, কোনো আলোচনা করেও বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা সম্ভব নয়।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.