সীতাকুণ্ডে  ১৫ লক্ষ অবৈধ চিংড়ি পোনা জব্দ, আটক ৮

0
কামরুল ইসলাম দুলু:: সীতাকুণ্ডে মোবাইল কোর্টের মাধ্যমে দুইদফা অভিযান চালিয়ে ৩২  লক্ষ টাকার অবৈধ চিংড়ি পোনা আটক করা হয়েছে। আজ সোমবার (১৬ এপ্রিল) বিকাল চারটা এবং রাত আটটার সময় উপজেলার বড়দারোগার হাট স্কেল এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে খুলনাগামী শতাব্দী পরিবহ এবং এসপি লাইন পরিবহনে তল্লাসী চালিয়ে চিংড়ি পোনাগুলো জব্দ করা হয়। এতে দুইবাসের বাসের ড্রাইভার, হেলপার,সুপারভাইজারসহ ৮ জনকে আটক করা হয়।
তাদের বিরুদ্ধে ৪ টি মামলা দায়ের করা হয়। মৎস্য অধিদপ্তর আইনে দুই অভিযানে তাদেরকে ৪০ হাজার টাকা জড়িমানা করা হয়। জানা যায়, গোপন সংবাদের সূত্রে খবর পেয়ে সীতাকুণ্ড উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা অভিযান পরিচালনা করে একটি বাসের ছাদেের উপর ৬০ টি ড্রামে করে পাচারকালে ১৫ লাখ চিংড়ি পোনা জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালতে নের্তৃত্ব দেন উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) নাজমুল ইসলাম ভুইয়া।
উক্ত অভিযানে উপস্থিত ছিলেন সহকারী আনসার কমান্ডার মোঃ সফিউদ্দিন। জব্দকৃত ১৫ লাখ চিংড়ি পোনার মুল্য ৩২ লক্ষ টাকা বলে জানান মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা। আটক ১৫ লাখ চিংড়ি পোনা পরে সাগরে অবমুক্ত করা হয়। সেলিম রেজা বলেন, জিংড়ি পোনাগুলো অবৈধভাবে খুলনা পাচার করা হচ্ছিল। সাগর থেকে চিংড়ি পোনা ধরা আইনত দন্ডনীয় অপরাধ। একটি চিংড়ি পোনা ধরতে গিয়ে আরো অন্যান্য বিভিন্ন সামুদ্রীক মাছ মেরে ফেলা হয়। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.