চকরিয়ায় বনপ্রহরীকে মেরে গুলি ও শটগান লুট

0

চকরিয়া প্রতিনিধি, কক্সবাজার :: কক্সবাজারের চকরিয়ায় আল আমিন (৩৫) নামে এক বন প্রহরীকে মেরে হাত ভেঙ্গে দিয়ে শটগান ও গুলি লুট করে নিয়েছে বনখেকো বনদস্যূরা।

শুক্রবার (২০ এপ্রিল) গভীর রাতে উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি জুমনগর এলাকায় ঘটেছে এ ঘটনা। এ সময় লুট করা হয়েছে ৭ রাউন্ড কার্তুজ ও একটি শটগান সহ ব্যবহারের দুইটি মোবাইল সেট। পরে গুরুতর আহত ওই বনপ্রহরী কে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বন বিভাগ সূত্রে জানাগেছে কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের বনপ্রহরী আল আমিন অস্ত্র নিয়ে ফুলছড়ি বনবিটের জুমনগর এলাকায় সংরক্ষিত বনা লে গত শুক্রবার রাতের বেলায় নিজ দায়িত্ব পালন করতে যায়।

এসময় ওই এলাকার চিহ্নিত বনখেকো মুজিবুর রহমান, নুরুল হুদা, এহেছান, বার্মাাইয়া আমিন, নরুল আমিন, বেদার, ইসমাঈল সহ ১৫/২০ জনের বনদস্যূদল তার উপর হামলে পড়ে। তারা হাতুড়ি, লোহার রড় ও লাঠিসোঠা দিয়ে বনপ্রহরী আল আমিনকে মেরে শারা শরীর থেঁতলে দেয়। এলো পাতাড়ি মারধরে বনপ্রহরী আল আমিনের ডান হাতের কবজি ভেঙে গেছে। ফেটে দেয়া হয়েছে তার মাথা।

এ ঘটনায় আবদুল আজিজ (৩২) নামে আরো একজন বনপ্রহরী আহত হন। এ সময় তাদের হাতে থাকা ৭ রাউন্ড কার্তুজ ও একটি শটগান সহ ব্যবহারের দুইটি মোবাইল সেট বনদস্যূরা লুট করে নিয়ে যায়। খবর পেয়ে অন্যান্য সহকর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া জানান, খবর পেয়ে মূমুর্ষ অবস্থায় বনপ্রহরী আল আমিনকে উদ্ধার করা হয়। লুট করা শটগান পরে জঙ্গলে রেখে গেলেও কার্তুজ ও মোবাইল ফেরত দেয়নি।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা হক মাহবুব মোর্শেদ জানান, সরকারী দায়িত্ব পালন করতে গিয়ে এভাবে হামলার শিকার হওয়া খুবই দুঃখজনক। যারা ন্যাক্কারজনক ঘটনাটি ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.