অন্যায়ের সাথে জড়িতরা দেশ ও সমাজের শত্রু

0

এম বেলাল উদ্দিন, রাউজান :: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন রাউজানের মানুষ অসম্ভবকে সম্ভব করতে পারে। রাউজানের মানুষ চারলক্ষ ৮৫ হাজার গাছ, ১৫শ ব্যাগ রক্ত দিয়ে এবং ৪২ ঘন্টায় পায়ে হেঁটে রাউজান ঘুরে অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

৭৩% শিক্ষিতের রাউজানে যারা সমাজকে ধ্বংস করতে চাই,যারা মাদকের ব্যবসা করে ,যারা মদ গাজা ইয়াবা সহ বিভিন্ন অন্যায়ের সাথে জড়িত তারা আমার শত্রু,দেশের শত্র,সমাজের শত্রু,এদের সাাথে কোন আমার আপোষ নাই।

এ ব্যপারে জিরো জিরো জিরো টলারেন্স। আমি যদি কাউকে হাতেনাতে ধরতে পারি সে যে হোক আমার দলের হোক সর্বোচ্চ শাস্তি আমি দেব। কারন সমাজ কে নষ্ট করার কেউর অধিকার নাই। এ জিনিসটা দেশপ্রেমীক মানুষ আপনারা যারা আমার সামনে বসে আছেন আপনাদের কাছে যদি কোন তথ্য তাকে সরাসরি আমাকে ফোন করে জানাবেন। আপনাদের সহযোগীতা আপনাদের বিশ্বাস আমার কাছে াকবে। আমি চাইবো সমাজকে কেউ যেন ধ্বংস করতে না পারে। তারা সমাজের শত্রু।

এমপি বলেন শোষনমুক্ত সমাজ,উন্নত সমাজ মানুষের অধিকার সকল কিছুর জন্য কাজ করতে হবে। তিনি আরো বলেন হালদা নদীর দুই পাড় দিয়ে বাধ হবে আর এ বাধ দিয়ে গাড়ী চলে চলে যাবে। বাংলাদেশের শিক্ষার হার ৬৩% েেথকে ৬৫% আমাদের রাউজানে কিন্তু ৭৩%। এটি এত সহজ ব্যাপার নয়। তিনশতাধিক শিক্ষা প্রতিষ্টানে এক লক্ষ ছাত্রছাত্রী আছে।

তিনি বলেন নারী জাতি যত শিক্ষিত হবে দেশ তথ এগিয়ে যাবে। আজ মধ্যম আয়ের দেশ বাংলাদেশ। আমরা গরীব নয়,বাংলাদেশ এখন মহাসড়কে, বাংলাদেশ এখন আকাশের দিকে ছুটছে,বাংলাদেশ এখন আগামী ৪১ সালের আগে আমরা উন্নত দেশে পৌছে যাব।

তিনি গতকাল শনিবার বিকেলে রাউজান হলদিয়া উত্তর সর্ত্তা দরগাহ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী’র আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন। সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত সকালে উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে পতাকা উত্তোলন, র‌্যালীর মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ এহেছানুল হায়দার চৌধরী বাবুল।

সকালের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক দুলাল কান্তি শীল। অধ্যাপক মুহাম্মদ আলী ও মাস্টার মুহাম্মদ আলাউদ্দিনের স ালনায় স্মৃতিচারন বক্তব্য রাখেন ডা. মোহাম্মদ আবদুর রহিম,আবদুল করিম মাস্টার,হারুন পাশা,সরোয়ার উদ্দিন,আলহাজ্ব মাহবুবুল আলম,ব্যাংকার মুহাম্মদ ইয়াকুব,ফজলুর রহমান,নুরুল হুদা মানিক,আবু তালেব,শহীদুল আলম,আবদুল মান্নান,নাজিম উদ্দিন,মো: জসীম, জামাল সওদাগর,ইঞ্জিনিয়ার মোহাম্মদ ওসমান,মো: আলমগীর,ইফতু,শামীমা আকতার,শাহীন।

সকালে স্কুলের মৃত ৬ শিক্ষককে মরনোত্তর সম্মমনা তুলে দেওয়া হয় তাদের নিকট জনের হাতে।  বিকেলে স্কুল মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি লায়ন মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী  কমিশনার জুনায়েদ কবির সোহাগ, হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম।

স্বাগত বক্তব্য দেন সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন পরিষদের সভাপতি শিল্পপতি মোহাম্মদ মুসা ও সাংগঠনিক বক্তব্য দেন সাধারণ সম্পাদক সাংবাদিক নূর মোহাম্মদ রানা।

অতিথি ছিলেন পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, উপদেষ্ঠা শিল্পপতি মো. দিদারুল আলম, সাবেক চেয়ারম্যান আবদুল মোমেন চৌধুরী, মো. সফিউল আজম চৌধুরী, এডভোকেট দীপক কান্তি দত্ত, নজরুল ইসলাম চৌধুরী, সাইফুল ইসলাম চৌধুরী রানা, ইরফান আহমদ চৌধুরী, কামরুল ইসলাম বাহাদুর, সারজু মো. নাছের, সুমন দে, আহসান হাবিব চৌধুরী হাসান, আলহাজ মাহামুদুল হক চৌধুরী, মার্স্টা আবদুল করিম, আবদুল কাইয়ুম, হাবিবুর রহমান, ফজলুর রহমান, আহমদ কবির, সাংবাদিক এম বেলাল উদ্দিন, জাফর আলম, আলমগীর হোসাইন,ওসমান গনি, মোহাম্মদ আলী, উপজেলা যুবলীগ নেতা মুহাম্মদ মুনছুর, হাসান মুরাদ রাজু, ওমর ফারুক আমান, নাসির উদ্দিন, নাছির হায়দার, আবদুল কুদ্দুছ, রফিক উদ্দিন, জামাল উদ্দিন, ইফতেকার ইফতু, নিজাম রানা, মোশাররফ হোসেন, শওকত হোসেন সারজান, সাদ্দাম হোসেন, মুহাম্মদ হোসাইন, নাছির উদ্দিন মোহাম্মদ আলী, ম্যালকম চক্রবর্তি, তপন দে, আবু ছালেক।

সন্ধ্যা স্বনাম ধন্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া ৫০ বছর পূর্তি উপলক্ষে শেকড় নামের একটি প্রকাশনা বের করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.