শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় শেখ হাসিনার অবদান প্রশংসিত

0

 

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি :: পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরী বলেছেন, বর্তমান বঙ্গবন্ধু কন্যা বিশ্ব মানবতার অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার সরকার একটি শ্রমিক বান্ধব সরকার। এ সরকার ক্ষমতায় আসার আগে এদেশে কোনো শ্রমনীতি ছিল না। ফলে শ্রমিকরা মানবেতর জীবন যাপন করত। বর্তমান সরকার জনগণের রায় নিয়ে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর দেশের সবকিছু মূল্যায়নের মাধ্যমে শ্রমনীতি প্রণয়ন করে। ফলে শ্রমিকরা এখন ন্যায্য মজুরি পাওয়ায় স্বাচ্ছন্দ্যে জীবন যাপন করতে পারছে।

তিনি শেখ হাসিনার প্রণীত শ্রমনীতি বাস্তবায়নের ফলে তা আজ সর্বত্র প্রশংসিত হচ্ছে মর্মে তথ্য দিয়ে বলেন, মালিক শ্রমিক ভাই ভাই হিসেবে এগিয়ে গেলে এদেশ আর পিছিয়ে থাকবে না। তিনি মালিক শ্রমিক মধুর সম্পর্ক স্থাপনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানিয়ে বলেন, শ্রমিকরদের পরিশ্রমের ফলেই দেশ আজ মাথা উচু করে দাড়িয়েছে। এমনকি একজন শিল্প প্রতিষ্ঠানের মালিক ও তার অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারছে।

তিনি পটিয়া উপজেলা ও পৌরসভার জাতীয় শ্রমিক লীগ কর্তৃক মহান মে দিবস উপলক্ষে কর্ণফুলী কমিউনিটি সেন্টারে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা শ্রমিক লীগের সভাপতি সাইফুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খলিল আহমদের স ালনায় এতে বিশেষ অতিথি ছিরেন দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা শ্রমিক লীগের সভাপতি নুরুল হাকিম, বক্তব্য রাখেন দক্ষিণ জেলা শ্রমিক লীগের প্রচার সম্পাদক কামরুল হাসান বাবু, পৌরসভা শ্রমিক লীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, ডা: জসিম উদ্দিন, শাহ জামাল, শেখ মনির, মিজানুর রহমান পারভেজ, আলী আশরাফ চৌধুরী আবদুল মাবুদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.