মোবাইলেই কেনা যাবে বিমানের টিকেট

0

তথ্য ও প্রযুক্তি, সিটি নিউজ :: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের টিকেট কেনার সুবিধার্থে ট্রাভেল এজেন্ট ও অন-লাইন টিকেটিং এর পাশাপাশি এবার চালু করেছে মোবাইল ফোনের মাধ্যমে টিকেট বিক্রয় সেবা। মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমেই এই টিকেট কেনা যাবে।

বিমান বাংলাদেশের প্রধান কার্যালয়ে সোমবার (৭ মে)  অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি (অবঃ) আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন।

এ প্রসঙ্গে ইনামুল বারী বলেন. বর্তমান সরকারের ই-সার্ভিস রোড ম্যাপ বাস্তবায়নের অংশ হিসেবে বিমান তার সম্মানিত যাত্রীদের সেবাদানে আরও এক ধাপ এগিয়ে মোবাইলের মাধ্যমে টিকেটিং সংক্রান্ত সব সুবিধা চালু করলো।

যাত্রীরা এখন থেকে সহজেই তার মোবাইল ফোন বা ল্যান্ড ফোনের মাধ্যমে ফ্লাইট সংক্রান্ত তথ্য, টিকেট বুকিং, টিকেট ক্রয়, যাত্রার তারিখ পরিবর্তন সম্পর্কিত সব সুবিধা সহজেই পাবেন।

বিমানের ১৫টি আন্তর্জাতিক ও ৭টি অভ্যন্তরীণ গন্তব্যের যেকোনো টিকেট কিনতে এখন থেকে ০২৮৯০১৬০০ এক্সটেনশন ২৭১০ ও ২৭১১ অথবা সরাসরি মোবাইল নম্বর ০১৭৭৭-৭১৫৬১৩ এ ফোন করে টিকেট বুকিং বা কেনা যাবে।

টিকেটের মূল্য পরিশোধের ক্ষেত্রে বিকাশ বা রকেটের মাধ্যমে পেমেন্ট করা যাবে। যাত্রীরা তাদের টিকেটের কপি ই-মেইল, হোয়াটসআপ, ভাইবার বা ইমোতে পাবেন। আন্তর্জাতিক টিকেট ক্রয়ের ক্ষেত্রে যাত্রীরা পাসপোর্ট এর স্ক্যান কপি ই-মেইল বা মোবাইলের মাধ্যমে পাঠাতে পারবেন।

যাত্রীরা দেশ-বিদেশের যেকোনো প্রান্ত থেকে এ সুবিধা পাবেন। মোবাইল ফোনের মাধ্যমে টিকেট এর সব সুবিধা সপ্তাহের ৭ দিনই সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত পাওয়া যাবে।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (ভারপ্রাপ্ত) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, পরিচালক বিপণন ও বিক্রয় ও গ্রাহক সেবা মোঃ আলী আহসান, মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ এবং মহাব্যবস্থাপক বিক্রয় আশরাফুল আলম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.