শিক্ষক ছগীর মোহাম্মদের আদর্শ ভাস্বর হয়ে থাকবে

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : পটিয়া এ.এস রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রাক্তন সাধারণ সম্পাদক, পটিয়া প্রেস ক্লাবের প্রাক্তন সহ-সভাপতি, সংস্কৃতি সংগঠক শিক্ষক ছগীর মোহাম্মদের স্মরণসভা গতকাল উদ্যাপন কমিটির আহ্বায়ক এডভোকেট কবিশেখর নাথ পিন্টুর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক অধ্যাপক অভিজিৎ বড়–য়া মানু, অধ্যাপক ভগিরত দাশ ও আবদুর রহমান রুবেলের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত হয।

এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুদ্দিন আহমদ, প্রফেসর আবদুল আলিম, এড. মোয়াজ্জেম হোসেন, সংঘপ্রিয় মহাথের, মুহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, অধ্যাপক অজিত মিত্র, মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি বড়–য়া, মুক্তিযোদ্ধা ফজল আহমদ, অধ্যক্ষ আবু তৈয়ব, শিক্ষক রাশিদুল হক মিজান, আবদুল মোতালেব, সাংবাদিক হারুনুর রশিদ সিদ্দিকী, সাংবাদিক নুরুল ইসলাম, শিক্ষক সাংবাদিক প্রেস ক্লাব সভাপতি এসএমএকে জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, এড. খুরশিদ আলম, শিক্ষক নেতা তাপস চক্রবর্ত্তী, খেলা ঘরের কেন্দ্রীয় নেতা রেজাউল কবির, সিপিবির সভাপতি পুলক দাশ, ডা. সাখাওয়াত হোসেন হিরো, শিক্ষক নেতা শামসুল ইসলাম ছিদ্দিক, মাষ্টার শ্যামল দে। জীবন আলেখ্য পাঠ করেন অরিত্রী বড়–য়া। শোক সংগীত পরিবেশন করেন ইমরান রকি।

এতে বক্তারা বলেন, শুধু শিক্ষকতা নয়, একজন সচেতন মানুষ হিসেবে মরহুম মাষ্টার ছগীর মোহাম্মদ বিভিন্ন ক্ষেত্রে বিচরণ করেছেন। তিনি সত্য ও ন্যায়ের পক্ষে সব সময় অবিচল ছিলেন। আজীবন ত্যাগী ও আপোসহীন সত্য ও ন্যায় প্রতিষ্ঠার পরীক্ষায় উত্তীর্ণ একজন সফল নাগরিক ও মুক্তিযোদ্ধা এবং সাংবাদিক হিসেবে তার অবদান যুগে যুগে অবিস্মরণীয় হয়ে থাকবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.