মসজিদের আশপাশে ময়লা ফেলা নিষেধ- মেয়র নাছির

0

নিজস্ব প্রতিনিধি,চট্টগ্রাম :  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, পবিত্র রমজানে পুরো মাস রোজাদারদের রোজা ও ইবাদত বন্দেগীর সুবিধার্থে প্রত্যেক মসজিদের আশপাশে ময়লা আবর্জনা ফেলা নিষিদ্ধ করা হয়েছে এবং নিয়মিত নালা-নর্দমাগুলো পরিস্কার করে মশকের প্রজনন ধ্বংস করার ঔষধ ছিটানোর কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ৩৪ তম সাধারণ সভা ২০ মে রবিবার, দুপুরে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় মেয়র সভাপতির ভাষনে এসব বলেন।

সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলর, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। চসিকের সচিব মোহাম্মদ আবুল হোসেন এর উপস্থাপনায় অনুষ্ঠিত সাধারণ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও মুনাজাত করা হয়।

সভায় বিগত সাধারন সভা থেকে আজকের দিন পর্যন্ত নগরীতে যারা মৃত্যু বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভার সভাপতি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নগরবাসী এবং কাউন্সিলর সকলকে ঈদ শুভেচ্ছা বিনিময় করে গত ২৯ মার্চ ২০১৮ খ্রি. তারিখে নগরীর ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডে অনুষ্ঠিত উপ নির্বাচনে বিজয়ী কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরীকে পরিচয় করিয়ে দেন।

তিনি বলেন, চসিকের আয়বর্ধনের লক্ষে ওয়ার্ড কার্যালয় সমূহ বহুতল ভবনে উন্নিতকরণ এবং কমিউনিটি সেন্টার নির্মাণ প্রকল্প গ্রহণ, ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসরত নাগরিকদের নিরাপত্তা বিধান করা, মাদক, জঙ্গী ও সন্ত্রাস মুক্ত নগরী গড়ার প্রত্যয়ে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন এবং সচেতনতা কার্যক্রম জোরদার করার আহ্বান জানান। মেয়র আগামী ২৫ জুলাই পঞ্চম নির্বাচিত পরিষদের ৩ বছর পূর্তি অনুষ্ঠান পালন করার লক্ষে উন্নয়ন কার্যক্রমের সচিত্র প্রতিবেদন প্রস্তুত করার পরামর্শ দেন।

তিনি বলেন, তাঁর ভিশন অনুযায়ী বিউটিফিকেশন কার্যক্রম জোরদার করা হয়েছে। এ কার্যক্রম নগরীর ৪১টি ওয়ার্ডে প্রসারিত করার প্রকল্প গ্রহণ করা হয়েছে। মেয়র আরকান সড়ক ও হাটহাজারী সড়কে ওয়াসার কার্যক্রম গতিশীল করে নির্দিষ্ট সময়ের মধ্যে রোড কাটিং এর কাজ সমাপ্ত করার জন্য ওয়াসা কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

সভায় পবিত্র মাহে রমজান মাসে গৃহকর রেইট এবং ট্রেড লাইসেন্স এর সারচার্জ আগামী ১৪ জুন পর্যন্ত মওকুফ, পবিত্র রমজান মাসে মুসল্লিদের অজু এবং ইফতার করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে পানি সরবরাহ করা, পথচারীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা, জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে ঈদের কেন্দ্রীয় জামাত আয়োজন করা, প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কাউন্সিলরের নেতৃত্বে ঈদ জামাত পরিচালনা করা, ছাদ বাগান কার্যক্রম তরান্বিত করা, দারিদ্র হ্রাসকরণ ও বস্তি উন্নয়ন কার্যক্রম জোরদার করা, বাজার মূল্য মনিটরিং ও নিয়ন্ত্রন কার্যক্রম অব্যাহত রাখা সহ জনকল্যাণ মুখী সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.