জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগীতায় কাজেম আলী স্কুল

0

সিটি নিউজ ডেস্ক :  বসুন্ধরা খাতা কালের কন্ঠ জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগীতা উৎসব’১৮ চট্টগ্রাম জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। নগরীর কাজেম আলী স্কুল এন্ড কলেজ মিলানায়তনে এ বিতর্ক উৎসবে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ও সমাজসেবক শিল্পপতি নিয়াজ মোরশেদ এলিট। এ বিতর্ক উৎসবে জেলার মোট আটটি স্কুল অংশ গ্রহন করে। এতে তুমুল প্রতিযোগিতার মধ্য দিয়ে দুটি স্কুল যথাক্রমে কাজেম আলী স্কুল এন্ড কলেজ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ বিভাগীয় পর্যায়ে প্রতিযোগীতার জন্য মনোনীত হয়।

প্রতিযোগিতায় জেলার আটটি স্কুল অংশ নেয়। চট্টগ্রাম জেলার বিজয়ী দল দুটি আগামী ১৫ জুলাই বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেবে। পরবর্তী সময়ে বিজয়ীরা ঢাকায় চূড়ান্ত পর্বে অংশ নেবে।

চট্টগ্রাম জেলা পর্যায়ে অনুুষ্ঠিত প্রতিযোগীতায় অংশ নেওয়া স্কুলগুলো হলো চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, চট্টগ্রাম সরকারি মুসলিম হাই স্কুল, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, কাজেম আলী স্কুল এন্ড কলেজ ও রাউজান গচ্চি উচ্চ বিদ্যালয়। কালের কন্ঠ শুভসংঘ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা, মহানগর শাখা ও চবি সিইউডিএস ডিবেটিং ক্লাব এতে সার্বিক সহযোগিতা করে।

প্রধান অতিথির বক্তব্যে শুভসংঘের প্রধান উপদেষ্টা নিয়াজ মোর্শেদ এলিট উপস্থিত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের অভিনন্দন জানিয়ে বলেন, বসুন্ধরা খাতা-কালের কন্ঠ জাতীয় বিতর্ক প্রতিযোগিতা দেশের ৬৪ জেলায় অনুষ্ঠিত হচ্ছে।

আমরা বিশ্বাস করি, এই কোমলমতি শিক্ষার্থীরাই একদিন যুক্তি দিয়ে পুরো দেশকে আলোকিত করে বিশ্বের বুকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। কারণ বিতর্ক প্রতিটি মানুষের জানার পরিধিকে বাড়িয়ে দেয় এবং তার ভেতরের প্রতিভাকে জাগিয়ে তোলে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম অফিসের কালের কন্ঠ’র ব্যুারো চিফ মুস্তাফা নঈম বলেন, যারা এই বিতর্ক জয়ী হতে পারনি মন খারাপ করার কিছু নেই। সামনে ভালো করার জন্য আরো প্রস্তুতি নাও। আর যারা আজকে জয়ী হয়েছ তোমরাও বিভাগীয় পর্যায়ের জন্য সেরা প্রস্তুতি নিতে থাক বিজয়ের লক্ষ্যে।

চট্টগ্রাম মহানগর কালের কন্ঠ শুভসংঘের সাধারণ সম্পাদক এ বি এম ইকবাল হায়দারের সঞ্চলনায় আলোচনা পর্বে আরো বক্তব্য দেন নগরীর খাস্তগীর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক হাসেনা আক্তার, চট্টগ্রাম জেলার রোবট স্কাউটের মোহাম্মদ কামাল উদ্দিন, চবি সিইউডিএস ডিবেটিং ক্লাবের সদস্য শায়লা পেন্সি প্রমুখ।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা আটটি স্কুলের শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। আটটি স্কুলের প্রতিযোগিদের হাতে সনদ, ক্রেস্ট, বসুন্ধরা খাতা এবং কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের লেখা বই তুলে দেন শুভসংঘের প্রধান উপদেষ্টা নিয়াজ মোর্শেদ এলিট।

বিতর্ক প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ হওয়ায় কাজেম আলী স্কুল এন্ড কলেজ এর স্কুল শাখার নবম শ্রেণীর শিক্ষার্থী ইস্রাতুন নেছা তুষার, নজিব উল্লাহ এবং হাসান মোঃ মিজবাহ রিয়াজের হাতে ক্রেষ্ট তুলে দেন প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ’র সম্পাদক সৈয়দ উমর ফারুক।

এসময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ মোহাম্মদ গিয়াসউদ্দিন, বিতর্ক প্রতিযোগিতার সমন্বয়কারী শিক্ষিকা মুনমুন জাহান, প্রবীণ শিক্ষক প্রবীর দাশ, বিজ্ঞান শিক্ষক সবুজ বড়ুয়া প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.