লতিফ সিদ্দিকীর সংসদ থেকে পদত্যাগ (ভিডিও)

0

ঢাকা অফিস  :  আওয়ামী লীগ নেতা আবদুল লতিফ সিদ্দিকী।মঙ্গলবার দশম জাতীয় সংসদের সপ্তম অধিবেশনে দেয়া বক্তব্যে পদত্যাগের ঘোষণা দেন আলোচিত এই এমপি। নিজের আচরণের জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেছেন সাবেক  এ মন্ত্রী ।

লতিফ সিদ্দিকী বলেন, আজ আমার সমাপ্তির দিন। আজ কারো বিরুদ্ধে কোনো অভিযোগ দেব না। দেশবাসী যদি আমার কোনো আচরণে কষ্ট পেয়ে থাকেন, তাহলে আমি নতমস্তকে ক্ষমা চাচ্ছি।
বহিষ্কৃত এই আওয়ামী লীগ নেতা বলেন, দলীয় কর্মকাণ্ড ও দুর্বল নেতৃত্বের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি বলেই আমাকে বহিষ্কার করা হয়েছে।
এছাড়া জাতীয় সংসদে দেয়া বক্তব্যে তিনি নিজেকে ‍মুসলমান, বাঙালী ও আওয়ামী লীগার বলে দাবি করেন। তবে সংসদ সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেয়ার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে লতিফ সিদ্দিকী বলেন, এই প্রক্রিয়া কতটুকু যৌক্তিক ছিল তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। এরপরও কারও বিরুদ্ধে কোনো অভিযোগ না দিয়ে আমি জাতীয় সংসদের আসন ১৩৩ টাঙ্গাইল-৪ থেকে পদত্যাগ করছি।
 এ সময় স্পিকার ড. শিরীন শারমিনকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার কাছে পদত্যাগপত্র জমা দেয়া আছে। আপনি চাইলে পড়েও শুনাতে পারি। তবে স্পিকার বলেন, পড়ে শোনানোর প্রয়োজন নেই।তিনি আরো বলেন, নেতার (শেখ হাসিনার) অভিপ্রায়, আমি সংসদ সদস্য না থাকি। পদত্যাগের পরও দলের অনুগত কর্মী হিসেবে থাকতে চাই। শেখ হাসিনা সফল হোন, বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হোক।
এর আগে নির্বাচন কমিশনের (ইসি) শুনানিতে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছিলেন লতিফ সিদ্দিকী। দল থেকে বহিষ্কার হওয়ায় তার সংসদ সদস্যপদের বিষয়ে স্পিকারের চিঠির পরিপ্রেক্ষিতে ওই শুনানির আয়োজন করে ইসি। গত বছরের ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে মহানবী (সা.), হজ ও তাবলিগ জামাত নিয়ে বিতর্কিত মন্তব্য করে মন্ত্রণালয় ও দলের সদস্যপদ হারান লতিফ সিদ্দিকী। ধর্ম অবমাননার একাধিক মামলায় জেলেও ছিলেন অনেকদিন।
উল্লেখ্য, নবম সংসদের সদস্য থাকার সময় সত্তরোর্ধ লতিফ সিদ্দিকী ওয়াদা করেছিলেন তিনি আর নির্বাচন করবেন না।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.