বিএসআরএম স্ক্র্যাপ ভর্তি লরি উদ্ধার

0

সীতাকুণ্ড প্রতিনিধি, সিটি নিউজ :: সীতাকুণ্ড বিএসআরএম এর স্ক্র্যাপ ভর্তি একটি লরি গভীর রাতে মাল অনির্দিষ্ট জায়াগায় আনলোডিং সময় বিএসআরএম কর্মকর্তা ও ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির পুলিশ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায়। এ বিষয়ে বিএসআরএম এর কর্মকর্তা বাদী সীতাকুন্ড থানার মামলা রজু করার প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে।

জানা যায়, বিদেশ থেকে আমাদানী করা কাঁচামাল (স্ক্র্যাপ) চট্টগ্রাম বন্দর খালাশ করার পর বড় বড় লরির মাধ্যমে পরিবহন যোগে বিএসআরএম ও্যায়ারহাউজ মিরশ্বরাই কারখানায় পণ্য নিয়ে যায়।

কিছু অসাধু ব্যবসায়ী পরিবহনের ড্রাইভারের স্বজনপ্রীতিতে লরি থেকে বোঝাইকৃত মাল তাদের নিদির্ষ্ট পয়েন্টে আনলোডিং করে থাকে।

আনলোডিং চোরাইকৃত মালামাল গুলো পরে বিক্রি করে তারা ভাগ-বাটরা করে নেয়। এভাবে প্রতিনিয়ত চলে কোম্পানীর লক্ষ লক্ষ টাকার মালের চুরির উৎসব। যা কর্তৃপক্ষ গোপন সূত্রে জানতে পারে।

শুক্রবার রাতে বন্দর থেকে মাল বোঝাই এর পরে কয়েকটি নিদির্ষ্ট লরির উপর নজর রাখে কর্তৃপক্ষ।

চট্টমেট্রো-ঢ-৮১-১১৫৫ স্ক্র্যাপ বোঝাই লরিটি উপজেলার বানুবাজার ১০নং ছলিমপুর ইউনিয়ন চেয়ারম্যান সালাহউদ্দিন আজিজ এর মালাকানাধীন মেসার্স করফিয়ান ইন্টারঃ আই এন সি কুমিরা শিপ ব্রেকার্স লিঃ ডিপুতে বোঝাইকৃত লরি থেকে কিছু স্ক্র্যাপ সরানোর সময় কর্তৃপক্ষের নজরদারী টিমটি তৎক্ষনিক ভাবে লরিটিকে আটক করে।

পরে সীতাকুন্ড মডেল থানায় যোগাযোগ করলে, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির অফিসার্স ইনচার্জ রফিক আহম্মদ মজুমদার গাড়িটিকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায়।

১০নং ছলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান সালাহউদ্দিন আজিজ জানান, আমি শুক্রবার রাতে ভাটিয়ারী ইউনিয়ন এর সালাহউদ্দিন পিতার জানাযা শেষে আসার সময় আমি দেখতে পাই আমার ডিপু সামনে বিএসআরএম এর সিকিউরিটি গার্ডরা পুরো ডিপু ঘিরে আছে। ঘটনা জেনে পুলিশকে জানাই, এবং পুলিশের কাছে লরিটি সোপর্দ করি। কিছু লোক আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য চক্রান্ত সৃষ্টি পায়তারা করেছে বলে আমি মনে করি।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্তৃপক্ষের এক কর্মকর্তা জানান, বন্দর থেকে স্ক্র্যাপ ভর্তি লরি বোঝাই করার পরবর্তী মিরশ্বরাই ও্যায়ারহাউজে নিয়ে যাওয়ার সময় একটি অসাধু চক্র ড্রাইভারের যোগ-সাজসে বিভিন্ন পয়েন্টে লরি থেকে স্ক্র্যাপ সড়িয়ে ফেলে বলে আমরা গোপন সূত্রে জানতে পারি।

শুক্রবার রাতে কয়েকটি লরি পিছনে একটি নজরধারী টিম নজর দিতে থাকে। রাত ১২টার সময় বানুবাজার ভাটিয়ারী এলাকায় চেয়ারম্যানের ডিপুতে বোঝাইকৃত লরি থেকে মাল সরানোর সময় ঐ টিম লরিটিকে আটক করে। পরে পুলিশ লরিটি উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায়।

এ বিষয়ে মামলা প্রস্তুতি প্রক্রিয়াধীন রয়েছে। পুলিশ ঐ চক্রটিকে শিগ্রই আইনের আওতায় আনবে বলে আমি মনে করি। 

এ ব্যাপারে ফাঁড়ির ইনচার্জ সাথে কথা বলে তিনি জানান, কর্তৃপক্ষের ফোন পেয়ে আমরা তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করি। এবং বোঝাইকৃত লরিটি আটক করে ফাঁড়িতে নিয়ে আসি। এ বিষয়ে মামলা রজু প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.