গণতন্ত্রের সুফল নিশ্চিত করতে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি :: চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এনামুল হক এনাম বলেছেন, সাংবাদিকরা হচ্ছেন দেশ ও জাতির বিবেক এবং দর্পণ। তাদের ক্ষুরধার লেখনীই পারে আজকের বাকরুদ্ধ গণতন্ত্রকে অবারিত করতে।

তিনি দেশে সবচেয়ে জনপ্রিয় নেত্রী হিসেবে সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তি না হলে আগামীতে সংসদ নির্বাচনে বিএনপির অংশ গ্রহণ নিয়ে সংশয় প্রকাশ করে বলেন, আমাদের নেতা বিহীন নির্বাচন বিএনপির সাধারণ নেতাকর্মীরা মেনে নেবে না।

তিনি সারা বাংলাদেশের ন্যায় পটিয়ায়ও ইয়াবার মত মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে দল মত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, সরকার ইয়াবার অজুহাত সামনে এনে বিভিন্ন জায়গায় বিএনপির নেতাকর্মীদেরকে হত্যা করছে।

তিনি সাধারণ চুনপুটিদের টার্গেট না করে এর সাথে জড়িত গর্ড ফাদারদের আইনের আওতায় আনার মাধ্যমে ইয়াবার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করার জন্য সরকার সহ সংশ্লিষ্টদের নিকট দাবি জানিয়ে বলেন, ইয়াবা যেখান থেকে উৎপাদন হচ্ছে বা যারা উৎপাদন করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ না করলে কখনো ইয়াবামুক্ত বাংলাদেশ করা যাবে না।

তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তার দলের পক্ষ থেকে ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করতে সর্বস্তরের নেতাকর্মীদেরকে প্রস্তুত থাকার আহবান জানিয়ে বলেন, দলের সিদ্ধান্ত যদি নির্বাচনের দিকে চলে আসে তাহলে যেকোনো মূল্যে পটিয়ায় ধানের শীষকে বিজয়ী করতে হবে।

তিনি গতকাল পটিয়া গুলশান মেহেরীন রেস্টুরেন্টে পটিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-অর্থ সম্পাদক মোরশেদুল শফি হিরু, সহ-শ্রম বিষয়ক মঈনুল আলম ছোটন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভা মুক্তিযোদ্ধা দলের সভাপতি আবুল ফয়েজ, কাউন্সিলর ইব্রাহীম, আবুল কাশেম, মোজাম্মেল হক তালুকদার, আবদুল মন্নান তালুকদার, আবুল হোসেন বাবুল প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.