চালককে মারধর করে চাঁদা আদায়ের ঘটনায় বিক্ষোভ

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ :: চন্দনাইশে গাছবাড়ীয়া এলাকায় পিকআপ চালক নুরুল আলম (৩৫) কে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে চন্দনাইশ যাত্রীবাহী পিকআপ চালকরা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ এলাকায় যাত্রীবাহী পিক-আপ বন্ধ করে বিক্ষোভ করেছে।

আজ সোমবার (২৮ মে) গাছবাড়িয়া কলেজ গেট এলাকায় সকালে যাত্রীবাহী পিক-আপের চালক নুরুল আলমকে লাইনের টাকা না দেয়ায় মারধর করে আহত করে। আহত চালক নুরুল আলম দোহাজারী হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

জানা যায়, সরকার তিন চাকার গাড়ী মহাসড়কে চলাচল নিষিদ্ধ করার পর চার চাকার যাত্রীবাহী পিকআপ গাড়ী চলাচল শুরু করে।

পটিয়া-আনোয়ারা চন্দনাইশ অটো টেম্পো শ্রমিক ইউনিয়ন দৈনিক লাইন টোকেন দিয়ে দীর্ঘদিন ধরে যাত্রীবাহী পিকআপ গাড়ী থেকে টাকা আদায় করে আদায় করে আসছে।

পটিয়া তথা চন্দনাইশের গাছবাড়ীয়া এলাকায় একটি গ্রুপ গাছবাড়ীয়া থেকে ওয়েবিলের মাধ্যমে পিকআপ চালকদের কাজ থেকে দৈনিক ৩০টাকা করে আদায় করে চলছে।

লাইনের টাকা দিতে না চাইলে বিভিন্ন সময় মারধর করার অভিযোগ করেছেন পিকআপের চালকেরা। গতকাল সোমবার সকাল ৯টায় যাত্রীবাহী এলাকায় পিক-আপ চালক নুরুল আলম লাইনম্যান টোকেন না নিতে চাইলে লাইনম্যান তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

এ সময় নুরুল আলম প্রতিবাদ করলে এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে। পরে আরেকটি পিকআপের চালক তাকে উদ্ধার করে দোহাজারী হাসপাতালে এনে চিকিৎসা করায়।

এ ঘটনার পরপর যাত্রীবাহী পিকআপ চালকেরা দোহাজারী এলাকায় সংঘবদ্ধ হয়ে বিক্ষোভ শুরু করে। এ ঘটনার পর থেকে যাত্রীবাহী পিক-আপ চালকেরা তাদের যাত্রীবাহী পিক-আপ চলাচল বন্ধ করে দেয় এবং বিক্ষোভ সমাবেশ করে।

দুপুর ২টা পর্যন্ত কক্সবাজার মহাসড়কে পিক-আপ চলাচল বন্ধ রাখে। পরে দোহাজারী পিক-আপ সমিতি কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বললে তাদের অবরোধ তুলে নেয়। 

এ ব্যাপারে পটিয়া-আনোয়ারা চন্দনাইশ অটো টেম্পো শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আলী আকবরের সাথে যোগাযোগ করে অবৈধভাবে মহাসড়ক থেকে চার চাকার যাত্রীবাহী পিকআপ থেকে কেন দৈনিক ৩০ টাকা করে চাঁদা আদায় করছেন এবং তার কোন বৈধতা আছে কিনা সে সাথে পিকআপ চালকদের দৈনিক টোকেনের টাকা কোথায় যায় তার কোনও সদুত্তর দিতে পারেনিন।

এ ব্যাপারে চন্দনাইশ-সাতকানিয়া-পটিয়া মিনি যাত্রী পিকআপ সমিতির সভাপতি জাহাঙ্গীর ও সেক্রেটারী রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গাছবাড়ীয়ায় অবৈধভাবে পুরোনো তিন চাকার টেম্পোর রেজিষ্ট্র্রেশনের মাধ্যমে দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট পিকআপ চালকদের জিম্মি করে টাকা আদায় করছে।

কেউ এর প্রতিবাদ করলে মারধরসহ নানা রকম হুমকি দিয়ে আসছে বলে জানা যায়। এ ঘটনার জেরে গতকাল সোমবার তাদের সমিতির একজন চালককে লাইনম্যানেরা বেদম মারধর করেছে। এ ব্যাপারে দোহাজারী হাইওয়ে থানাসহ সংশ্লিষ্ট অফিসে অবৈধ জড়িত লাইনম্যানদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত আবেদন করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.