প্রধানমন্ত্রী ঈদ উপহার দিলেন এতিম শিশুদের

0

সিটি নিউজ ডেস্ক :: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারতের পর স্থানীয় এতিম শিশুদের হাতে ঈদের উপহার তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদের এই উপহার পাওয়ার ঘটনা আজীবন মনে রাখার মতো বলে জানায় শিশুরা।

আজ শনিবার (২ জুন) সকাল ১০টা ৫৫ মিনিটে হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়া পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সাথে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

হেলিকপ্টার থেকে নেমে প্রধানমন্ত্রী সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। পরে বেদীর পাশে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকার পর ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে সুরা ফাতেহা পাঠ করেন। এরপর পিতা বঙ্গবন্ধু, মা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও পরিবারের শহীদ সদস্যদের জন্য বিশেষ মোনাজাত করেন প্রধানমন্ত্রী।

এ সময় সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজল, প্রধানমন্ত্রীর নির্বাচনি এলাকার প্রতিনিধি কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান সরকার, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খানসহ পদস্থ সামরিক ও বেসাররিক কর্মকর্তা স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে দুপুর পৌনে ১২টার দিকে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর ছোট ভাইয়ের নামে প্রতিষ্ঠিত শেখ রাসেল দুঃস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের এতিম শিশুদের মধ্যে ঈদের শুভেচ্ছা উপহার বিতরণ করেন শেখ হাসিনা। ওই কেন্দ্রের ৩শ শিশুকে এ উপহার দেওয়া হয়। এর মধ্যে ১৫ শিশুর হাতে প্রধানমন্ত্রী সরাসরি উপহার তুলে দেন।

প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদের উপহার পাওয়া শিশুরা বলছে, এতিম বলে তাদের উপহার দেওয়ার মতো কেউ নেই। কিন্তু তাদেরই যে প্রধানমন্ত্রী ঈদ উপহার দেবেন, তারা সেটা কখনো ভাবেনি। এই উপহার তাদের কাছে ঈদের প্রকৃত আনন্দ পাওয়ার সমতুল্য। প্রধানমন্ত্রীর সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে শিশুরা।

পরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার বাসভবনে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধূরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় অবস্থান করেন। পরে হেলিকপ্টারে ঢাকার পথে রওনা দেন শেখ হাসিনা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.