বর্তমান সরকার পুলিশি সরকার- কর্ণেল অলি

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)’র প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক মন্ত্রী আলহাজ্ব ড. কর্ণেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন,বর্তমান সরকার পুলিশি সরকার। পুলিশকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে। জনগণের কোনো অধিকার নাই, স্বাধীনতা নাই, গণতন্ত্র নাই। জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত ব্যক্তিদের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে দিতে হবে।

তিনি আরো বলেন, জনগণের টাকা তছরুপ করে বিদেশে পাচার করে নিয়ে গেছে তাদেরকে গুলি করেন। আমাদের কোনো আপত্তি থাকবে না। যারা ১০/২০ পিস ইয়াবা বহনকারী হিসেবে ট্যাবলেট নিয়ে যায় তাদেরকে হত্যা করে গরীব মানুষের ক্ষতি করবেন না। যারা ইয়াবা ব্যবসা করে কোটি কোটি টাকার মালিক হয়েছে তাদেরকে হত্যা করলে কেউ প্রতিবাদ করবেনা। জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিতদের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। ফেসবুকের মাধ্যমে অশ্লীল ছবি প্রচার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হচ্ছে। কে এ ফেসবুকের টাকা পায়, তাদের চিহ্নিত করতে হবে এবং প্রয়োজনে ফেসবুক বন্ধ করতে হবে। আমরা চাই একটি সুন্দর বাংলাদেশ, সুন্দর পৃথিবী এবং পরিবেশ।

আমিই সর্বপ্রথম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে সাথে নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। লাঠিসোটা দিয়ে সামরিক বাহিনী ছাড়া বাংলাদেশ স্বাধীন করা সম্ভব হত না। এ সময় তিনি জিয়াউর রহমানসহ তার মুক্তিযুদ্ধের বেশ কিছু ইতিহাস তুলে ধরেন। সেদিন আমরা স্বপ্ন দেখেছিলাম একটি স্বাধীন ও সুন্দর বাংলাদেশের। পুলিশ, প্রশাসন, বিচারপতিরা স্বাধীন নয়। তাদেরকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে। সরকারের উচিত প্রত্যেককে সমানভাবে দেখা।

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, যে মামলায় খালেদা জিয়া এবং তার ছেলেকে শাস্তি দেয়া হয়েছে সে মামলায় তারা সম্পূর্ণ নির্দোষ। তাই বিএনপি নেতাদের নতুনভাবে পদক্ষেপ গ্রহণ করে খালেদা জিয়াকে মুক্ত করার আহ্বান জানান। সেই সাথে তিনি খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। তিনি শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, আপনি বঙ্গবন্ধুর কন্যা। বঙ্গবন্ধু একটি সুন্দর সমৃদ্ধশালী বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। আপনাকে তা বাস্তবায়ন করতে হবে।

আপনার দলের মানুষ দ্বারা জনগণ নির্যাতিত হচ্ছে। সরকারি দলের লোকজন প্রকাশ্যে সভা সমাবেশ করে ভোট চাচ্ছেন। বিরোধী দলকে কোন সভা সমাবেশ করতে দেয়া হচ্ছে না। এটাকে গণতন্ত্র বলে না। নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনার জন্য সবাইকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ দিতে হবে। প্রয়োজনে নির্বাচন কমিশন ঢেলে সাজাতে হবে। প্রধান অতিথির বক্তব্যে তিনি উল্লেখিত কথাগুলো বলেছেন।

শনিবার ২ জুন বিকেলে উপজেলা ও পৌরসভা এলডিপির যৌথ উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আমানতছফা বদরুন্নেছা মহিলা ডিগ্রি কলেজ মাঠে মোতাহের মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে দক্ষিণ জেলা এলডিপির সভাপতি এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, শিল্পপতি এম এয়াকুব আলী, গোলাম কিবরিয়া শিমুল, সাবেক ভাইস চেয়ারম্যান আবদুর রহিম বাদশা।

স্বাগত বক্তব্য রাখেন এলডিপির সাধারণ সম্পাদক আলহাজ্ব আকতার আলম। আকতার উদ্দিনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সাবেক চেয়ারম্যান যথাক্রমে সিরাজ আহমদ সওদাগর, জসিম উদ্দিন, মহিউদ্দিন, জসিম উদ্দিন হায়দার, মো. ইউসুফ চৌধুরী, যুবদল নেতা সাইফুল ইসলাম, সিরাজুল ইসলাম, ছাত্রদল নেতা মো. মহসিন, তুষার, ইমরান প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.