উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে প্রশিক্ষণ কাজে আসবে: আ জ ম নাছির

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে কর্ম সংস্থানের লক্ষে নারী আইসিটি ফ্রি ল্যান্সার এবং উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচির আওতায় মাঠ পর্যায়ের প্রশিক্ষণ কর্মশালায় চট্টগ্রাম নগরীর ৪১ টি ওয়ার্ড থেকে ২ ব্যাচে ২০ জন করে ৪০ জন নারী গ্রাফিক্স ডিজাইন এর উপর প্রথম ব্যাচে ১৭ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় ব্যাচে ৪ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত এক মাসের প্রশিক্ষণ গ্রহণ করে।

প্রশিক্ষিত নারীদের ৩ জুন ২০১৮খ্রি. দুপুরে, নগরভবনে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সনদ বিতরণ করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন  এর মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি ছিলেন।

তিনি নারী উদ্যোক্তাদের হাতে প্রশিক্ষণ সনদ তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন।

অন্যদের মধ্যে প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান,  প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার, আইটি অফিসার ইকবাল হাসান, প্রশিক্ষক কামরুল ইসলাম, সমন্বয়ক মো. ইব্রাহিম খলিল, কাউসার আকতার তানিম, গিয়াস উদ্দিন ও নিজামুল করিম সহ অন্যরা উপস্থিত ছিলেন। 

সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, দক্ষ মানব সম্পদ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। জননেত্রী শেখ হাসিনার ভিশন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে প্রশিক্ষনের কোন বিকল্প নেই।

তিনি বলেন, উদ্যোম ও ইচ্ছা থাকলে অসাধ্য বলতে কোন কিছু নেই। উজ্জল ভবিষ্যৎ বিনির্মাণে প্রশিক্ষণ কাজে আসবে। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞাণকে বাস্তব জীবনে প্রতিফলন ঘটিয়ে  স্বাবলম্বি হওয়ার প্রত্যয় নিয়ে কাজ করার আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.