সীতাকুণ্ডে ৪ যুবককে পুলিশে সোপর্দ করলো জনতা ষ্টীল

0
সীতাকুণ্ড প্রতিনিধি:: সীতাকুণ্ড পুরাতন জাহাজের স্ক্র্যাপ পাইপ স্থানীয় যুবকদের দিবে বলে পুলিশে সোপর্দ করলো জনতা ষ্টীল। এ ঘটনায় স্থানীয়রা ইয়ার্ড সড়ক বন্ধ করে দেয়। রবিবার সকালে উপজেলা সোনাইছড়ি জোড়ামতল বাংলাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়,উপজেলার সোনাইছড়ি জোড়ামতল বাংলাবাজার সাগর উপকুল এলাকায় অবস্থিত কামাল উদ্দিনের মালিকাধীন জনতা ষ্টীল শীপ ব্রেকিং ইয়ার্ড । একই এলাকায় আরো ৫/৭টি ইয়ার্ড অবস্থিত। স্থানীয় রাসেল স্মৃতি সংসদের প্রায় শতাধিক যুবক এক সাথে এসব ইয়ার্ড থেকে পুরাতন জাহাজের কিছু স্ক্র্যাপ ক্রয় করে কমিশনে অন্যত্র বিক্রি করে।
একইভাবে জনতা ষ্টীল স্থানীয় রাসেল স্মৃতি সংসদের সদস্যদের স্ক্র্যাপ পাইপ দিবে বলে রবিবার সকালে ইয়ার্ডে ডেকে নিয়ে যায়। এরপর স্মৃতি সংসদের যুবক লাবলু, রায়হান,ইসমাইল ও মহিউদ্দিনকে ইয়ার্ডে আটকিয়ে পুলিশকে খবর দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে স্থানীয় নারী/পুরুষ মিলে ইয়ার্ডের সড়কটি বন্ধ করে দেয়। দুপুরের দিকে সীতাকুণ্ড থানায় স্থানীয় গন্যমান্য, ইয়ার্ড কতৃপক্ষ ও পুলিশের উপস্থিতিতে বিষয়টি সমাধান পরবর্তী স্থানীয় যুবকদের ছেড়ে দিলে স্থানীয়রা ইয়ার্ড সড়কে থাকা অবস্থান তুলে নেয়।
এ বিষয়ে জানতে চাইলে আটককৃত রাসেল স্মৃতি সংসদের উপদেষ্টা লাবলু জানান,‘ আমাদের এলাকায় প্রতিটি ইয়ার্ডে স্মৃতি সংসদের শতাধিক যুবককে একটি স্ক্র্যাপ জাহাজের একটি মালামাল দিয়ে থাকে,কিন্তু জনতা ষ্টীল ক্ষমতা দেখিয়ে কোন মালামাল দিতে চায় না,শুধু পুলিশের ভয় দেখায়।  রবিবার জাহাজের পুরাতন পাইপ দিবে বলে আমাকে সহ ৪/৫ জনকে ইয়ার্ডে ডেকে নিয়ে যায়। পরে আমাদের ইয়ার্ডে আটকিয়ে পুলিশকে খবর দিয়ে থানায় নিয়ে যায়। পরে অবশ্যই দুপুরের দিকে সমাধানের স্বার্থে ছেড়ে দেয়।
এ বিষয়ে জনতা ষ্টীলের গিয়াস উদ্দিন বলেন,‘ঈদকে সামনে রেখে এলাকার ছেলেরা চাঁদা দাবি করলে পুলিশ তাদের ধরে নিয়ে আসে। পরে আর কখনো করবে না বললে পুলিশ তাদের ছেড়ে দেয়।’ সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান বলেন,‘ ঈদকে সামনে রেখে স্থানীয়রা এক সাথে জনতা ষ্টীলে একটি স্ক্র্যাপ জাহাজের মামলামাল অথবা কিছু কমিশন চায়। ইয়ার্ড কতৃপক্ষ দিতে অপারগতা প্রকাশ করলে স্থানীয়রা ঝামেলা শুরু করে। পরে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে থানায় নিয়ে আসি। পরে অবশ্যই সমাধার মাধ্যমে ছেড়ে দেয়।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.