লেয়াকতের বিরুদ্ধে বাঁশখালী আদালতে মামলা

0

বাঁশখালী প্রতিনিধি:: বাঁশখালীর আলোচিত গন্ডামারার চেয়ারম্যান লেয়াকত আলীর বিরুদ্ধে এবার আদালতের মামলায় সমন জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুন) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মাইনুল ইসলামের আদালতে দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে সমন জারি করা হয় বলে আইনজীবি সূত্রে জানা যায়।

বাঁশখালীর গন্ডামারার চেয়ারম্যান লেয়াকত আলী গত ৪ জুন আলাওল ডিগ্রী কলেজ মাঠে সরকার বিরোধী নানা স্লোগানসহ ‘খুনি হাসিনার গদিতে আগুন জ্বালা একসাথে, দেশ বাঁচাও জালিম সরকার হঠাও’সহ নানা ধরনের স্লোগানসহ আপত্তিকর বক্তব্য রাখেন। এছাড়াও সে দক্ষিণ চট্টগ্রামের আলোচিত কয়লা বিদ্যুৎ প্রকল্প গন্ডামারা এস.এস. পাওয়ার প্ল্যান্টের বিরুদ্ধেও নানা অপতৎপরতার মাধ্যমে প্রাণহানি একাধিক মামলায় অভিযুক্ত ওয়ারেন্টভুক্ত আসামী।

আদালত প্রাঙ্গনে বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজুল ইসলামের দায়েরকৃত অভিযোগে সমন জারি করা হয় এবং কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না বলে বিজ্ঞ আদালত রুল জারি করেন।

এ সময় আইনজীবিদের পক্ষে ছিলেন, বাঁশখালী আদালতের এপিপি এডভোকেট বিকাশ রঞ্জন ধর, এডভোকেট আ.ন.ম শাহাদত আলম, এডভোকেট নুরুল আবছার, এডভোকেট এস.এম তোফাইল বিন হোছাইন, এডভোকেট রফিকুল ইসলাম চৌধুরী, এডভোকেট শওকত ইকবাল চৌধুরীসহ অন্যান্য আইনজীবিরা বাদী পক্ষে শুনানীতে অংশগ্রহণ করেন।

মামলা শেষে এক প্রতিক্রিয়ায় উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, বিএনপি নেতা লেয়াকত আলী বিগত দিনের কর্মকান্ডে সরকারের ভাবমূর্তি ক্ষুন্নসহ সারাদেশে বাঁশখালীকে নিয়ে তার কর্মকান্ডের প্রেক্ষিতে বাঁশখালীর সাধারণ জনগণ নানাভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। এখনো সে একই ভাবে সরকার এবং সাধারণ জনগণের বিপক্ষে অংশগ্রহণ করে দেশদ্রোহী নানা কর্মকান্ডে লিপ্ত রয়েছে বলে জানা যায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.