জেনারেল আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান

0

সিটি নিউজ ডেস্কঃ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ সেনা বাহিনী প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন। জেনারেল পদে পদোন্নতি প্রদানপূর্বক চলতি মাসের ২৫ তারিখ বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিচ্ছেন তিনি। ওই দিন তিন বছর চাকরি শেষে বর্তমান সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক অবসরে যাবেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে আজ  সোমবার (১৮ জুন) জারি করা প্রজ্ঞাপনে নতুন সেনাপ্রধান নিয়োগের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনীর বিএ-২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, কোয়ার্টার মাস্টার জেনারেলকে ২৫ জুন ২০১৮ থেকে জেনারেল পদে পদোন্নতি প্রদানপূর্বক প্রতিরক্ষা- বাহিনীসমূহের প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা ও অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুসারে উক্ত তারিখ থেকে তিন বছরের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান পদে নিয়োগ প্রদান করা হলো।

সাবেক বিজিবি প্রধান লে. জে. আজিজ আহমেদ বর্তমানে তিনি সেনাবাহিনীতে কোয়ার্টার মাস্টার জেনারেলের (কিউএমজি) দায়িত্বে রয়েছেন।

১৯৬১ সালে জন্ম নেওয়া আজিজ আহমেদের পৈতৃক বাড়ি চাঁদপুরে। তার বাবা ওয়াদুদ আহমেদ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা। মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করার পর তিনি এইচএসসি সম্পন্ন করেছিলেন নটরডেম কলেজ থেকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.