শেখ হাসিনার চিকিৎসা কিভাবে স্কয়ারে হয়েছিল? রিজভীর প্রশ্ন

0

সিটি নিউজ ডেস্কঃ  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর প্রশ্ন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবজেলে বন্দী থাকাকালে কিভাবে স্কয়ার হাসপাতালে তার চিকিৎসা হয়েছিল?
আজ  সোমবার ( ১৮ জুন ) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন করেন।

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়াকে কারাগারে সর্বোচ্চ সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। খালেদা জিয়ার চিকিৎসা হোক বিএনপি চায় না। বিএনপি নেতারা বেগম খালেদা জিয়ার চিকিৎসার নামে আন্দোলনের ইস্যু তৈরীর চেষ্টা করছেন।

এর জবাবে রিজভী বলেন, সাবজেলে থাকাকালীন কীভাবে শেখ হাসিনার স্কয়ার হাসপাতালে চিকিৎসা হয়েছিল তার উত্তর দেবেন কি আপনি (ওবায়দুল কাদের)? তিনি (শেখ হাসিনা) কি এ রকম একটি পরিত্যক্ত ভবনে ছিলেন? পৃথিবীর কোনো দেশের সাবেক প্রধানমন্ত্রীকে কি এ রকম স্যাঁতসেঁতে পরিবেশে রাখে?

বিএনপির মুখপাত্র বলেন, অগণতান্ত্রিক সরকারের মিথ্যাবাদী গোয়েবলসের ভূমিকা পালন করছেন ওবায়দুল কাদেররা। যারা গণবিচ্ছিন্ন তাদের ‘হাইপার প্রোপাগান্ডার’ ওপর নির্ভর করতে হয়। সরকারের টিকে থাকার নিভু নিভু দীপটিকে টিকিয়ে রাখার জন্যই ওবায়দুল কাদের মরিয়া হয়ে উঠেছেন।

রিজভীর অভিযোগ, ১/১১-এর সময় গ্রেফতার অবস্থায় নিজ নেত্রীর টাকা লেনদেন সম্পর্কে যা বলেছেন সেটিকে আড়াল করার জন্যই বিএনপির বিরুদ্ধে মিথ্যা প্রচারণার প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন ওবায়দুল কাদের।

এসময় ঈদের দিন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে পুলিশ বাড়ি থেকে বের হতে না দেয়ার সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদেরের নির্দেশে যে বাধা ও নির্দয় আচরণ করা হয়েছে, তার নজির একমাত্র আওয়ামী লীগই।

ঈদুল ফিতরের মতো উৎসবের দিনেও মওদুদ আহমদকে নিজ গ্রামের বাড়িতে পুলিশ দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়। উৎসবের দিনে তিনি বাইরে বেরোতে পারেননি এবং নিকটজনরা তার বাসায় ঢুকে ঈদের শুভেচ্ছা জানাতে পারেননি। ওবায়দুল কাদেররা অবৈধ ক্ষমতার অহংকারে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছেন।

‌এদিকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন,  বন্দির সুবিধামতো চিকিৎসা করাতে হবে বিষয়টি যৌক্তিক নয়। সরকারের মন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, বিএনপির নেতারা চিকিৎসার নামে খালেদাকে বিদেশ নেয়ার পায়তারা করছে। সেতু মন্ত্রী ওবায়দুল  কাদের বলেছেন, ওয়ান ইলেভেনের সময় আমাদের নেত্রীকে সিএমএইচে চিকিৎসা করাতে পারলে স্কয়ারে নিতাম না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.