পর্তুগালের সামনে ইরান

0

স্পোর্টস ডেস্ক:: রাশিয়া বিশ্বকাপে আজ বিগ ম্যাচে ইরানের বিপক্ষে মাঠে নামবে রোনালদোর পর্তুগাল। দুই দলের জন্যই অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। আসরে টিকে থাকতে হলে দুই দলেরই জয়ের বিকল্প নেই। রাশিয়ার সারানস্কতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত বারোটায়।

আসরে ভালো শুরু করা পর্তুগালও এই ম্যাচে আছে অনেক ঝুঁকিতে। আজ ইরানকে হারাতে পারলেই শেষ ষোল নিশ্চিত হবে রোনালদোদের। যদি ইরানের বিপক্ষে ড্র করে সি আর সেভেনরা তাহলেও আসরে টিকে থাকতে পারবে। কিন্তু ইরান জিতলে তারাই যাবে নক-আউট পর্বে। সেক্ষেত্রে আসর থেকে ছিটকে যাও সম্ভাবনা রয়েছে পর্তুগালের।

ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের বিশ্বকাপটা চলছে রোনালদো গতিতে। আসরের শুরুর ম্যাচে দারুণ হ্যাট্রিক করে দলকে হারের থেকে বাঁচান রোনালদো। দ্বিতীয় ম্যাচেও এই পর্তুগিজ সুপারস্টার গোল করে দলকে জিতিয়ে দেন। তাই আজ নকআউটে যেতে সি আর সেভেনই মূল ভরসা। আজও নম্বর সেভেন তার সেরাটা দিয়ে চাইবেন ইরানকে ঠেকাতে।

অপরদিকে এক হার এবং এক জয় নিয়ে টেবিলের তিন নম্বরে আছে ইরান। আজ জিতলেই শেষ ষোলতে যেতে পারবে তারা। তাই তারাও চাইবে নিজেদের সর্বোচ্চ দিয়ে পর্তুগালকে হারাতে।

বিশ্বকাপে ইউরোপের দলগুলোর বিপক্ষে ইরানের বিগত রেকর্ড ভালো নয়। ইউওরোপের দর গুলোর সঙ্গে সাতবারের দেখায় ছয়বারই হেরেছে এশিয়ার দলটি। তাই পরিসংখ্যান হিসেব করলে ইরান থেকে ফেভারিটের দিক দিয়ে এগিয়ে রোনালদোর পর্তুগাল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.