আনোয়ারায় বন্যহাতির তান্ডবে এক মহিলা আহত

0

আনোয়ারা প্রতিনিধি : আনোয়ারায় বন্যহাতির তান্ডবে খাদিজা বেগম (৫৫) নামের এক মহিলা গুরুতর আহত হয়েছেন। গত বৃহস্পতিবার ৫ জুলাই রাত ১২টায় উপজেলার চাঁপাতলী গ্রামের ডা.ইসহাকের বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, মাস খানেক আগে দলছুট বন্যহাতির পাল উপজেলার বৈরাগ ও বটতলী ইউনিয়নে অবস্থিত দেয়াঙ পাহাড়ে প্রবেশ করে। দিনের বেলায় হাতির পাল পাহাড়ের উচু টিলায় অবস্থান করলেও সন্ধ্যার পরেই নেমে আসে লোকালয়ে। রাতভর চালায় তান্ডবলীলা। এ সময় গাছপালা,সবজি ক্ষেত ও জমির ফসল মাড়িয়ে সাবাড় করে ফেলে। তাড়াতে গেলেই বাড়ি ঘরে হামলা চালায়। ফলে এসব এলাকার মানুষের দিন কাটছে শঙ্কায় আর রাত কাটছে নির্ঘুম।

প্রত্যক্ষদর্শী নাছির উদ্দিন জানান,বৃহস্পতিবার ৫ জুলাই রাতে বটতলী ইউনিয়নের চাঁপাতলী গ্রামে তান্ডব চালায় বন্যহাতির পাল। এ সময় ওই এলাকার বাঁশঝাড়,গাছপালার ব্যাপক ক্ষতি করে। তাছাড়া ছালাম মেম্বারের পাকা ওয়াল ভেঙ্গে বাড়িতে ঢুকে পড়ে। বিকট শব্দে আওয়াজ শুনে ঘরের দরজা খুলতেই হাতির আক্রমনের শিকার হন খাদিজা বেগম। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে নিশ্চিত করেছেন তার স্বামী মোহাম্মদ আইয়ুব।

এ ব্যাপারে রাডার অফিস এলাকার কাজী ইলিয়াছ হাবিব জানান,রাত জেগে পাহারা দিয়েও ঠেকানো যাচ্ছে না বন্যহাতির দলকে। হাতি গত কয়েকদিন ধরে এলাকার ধান ক্ষেতসহ বিভিন্ন প্রজাতির ফসল নির্বিচারে বিনষ্ট করে চলেছে। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলতে থাকলেও এখনও পর্যন্ত প্রশাসন কোনো ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.