রাইফার বিচারের দাবীতে সীতাকুণ্ডে মানববন্ধন

0

সীতাকুণ্ড প্রতিনিধি : চিকিৎসা ব্যবস্থায় অরাজকতা বন্ধ ও রাইফার মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে সীতাকুণ্ড প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সমাবেশে, সাংষ্কৃতিক কর্মী, ব্যবসায়ী, এনজিও কর্মী, শিক্ষক প্রতিনিধিসহ সর্বস্থলের জনতা সংহতি প্রকাশ করে অভিযুক্ত চিকিৎসকের শাস্তি দাবি জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার (০৫ জুলাই) কলেজ রোড়স্থ প্রেসক্লাব চত্বরে এ সমাবেশে সভাপতিত্ব করেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি এম সেকান্দর হোসাইন।

ক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তীর সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সীতাকুণ্ড পৌর মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, বারৈয়ারঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন, সাংষ্কৃতিক পরিষদের সভাপতি ও নারী নেত্রী সুরাইয়া বাকের, মুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লাহ, প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, এম হেদায়েত উল্লাহ, শিক্ষক প্রতিনিধি জাহাঙ্গীর ভূইয়া, দীপক ভট্টাচার্য, প্রধান শিক্ষক জাফর সাদেক, বর্ণালী ক্লাবের সাধারণ সম্পাদক এ কে এম মসিউদ্দৌলা, সীতাকুণ্ড বাজার কমিটির সভাপতি নাছির উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, পুজা কমিটির সেক্রেটারী স্বপন কুমার বনিক, অধ্যাপক রঞ্জীত কুমার সাহা, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কাইয়ুম চৌধুরী, প্রথম আলো প্রতিনিধি কৃঞ্চ চন্দ্র দাস, স্বপ্নিল চাইল্ড ফাউন্ডেশানের নির্বাহী পরিচালক আতাউল হাকিম আরিফ, দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি নজরুল ইসলাম, দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি তালুকদার নির্দেশ বড়ুয়া, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি খোরশেদ আলম, ইত্তেফাক প্রতিনিধি দিদার হোসেন টুটুল,

ভোরের কাগজ প্রতিনিধি খায়রুল ইসলাম, দৈনিক সংবাদ প্রতিনিধি দেলোয়ার হোসাইন, আজকের সূর্যদয়ের প্রতিনিধি কামরুল ইসলাম দুলু

বক্তারা বলেন, চট্টগ্রামের ডাক্তার ও বেসরকারী ক্লিনিকগুলির দায়িত্বহীন আচরণ, ভূল চিকিৎসার কারনে প্রতিনিয়তই সাধারন মানুষ অকালে মৃত্যুবরণ করতে বাধ্য হচ্ছে। এরকম অনেক অপরাধ স্থানীয় বিএমএ নেতৃবৃন্দ ক্ষমতাসীন দলের প্রভাব প্রতিপত্তিকে কাজে লাগিয়ে ধামাচাপ দিচ্ছে। রাইফা মৃত্যুকে ধামাচাপা দিতে থানার ভিতরে পুলিশকে নানা ভাবে প্রভাবিত করার চেষ্ঠা করেছে বিএমএ নেতারা।

বক্তারা স্বাস্থ্য ও চিকিৎসা সেক্টরে এ ধরণের নৈরাজ্যকর পরিস্থিতি থেকে উত্তরনের জন্য বেসরকারী ক্লিনিক, প্যাথলজিকাল ল্যাবসহ স্বাস্থ্য বিভাগের সকল প্রতিষ্ঠানে বিএমএ এর হস্তক্ষেপ এর বাইরে কঠোর নজরদারির দাবী জানান। অনতিবিলম্বে স্বাস্থ্য সেক্টরে কমিশন প্রথা, উপহার প্রথা বাতিলসহ, চিকিৎসক সুরক্ষা আইনের পরিবর্তে, সত্যিকারের রোগী সুরক্ষায় কঠোর আইনী প্রতিকারের দাবি জানিয়ে সিবিএ সংগঠনের মতো বিএমএর অযাচিত হস্তক্ষেপ নিয়ন্ত্রণের দাবী জানান।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যখন স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন ঠিক ওই সময়ে একটি কুচক্রীমহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। প্রধানমন্ত্রীকে বিতর্কিত করতে কিছু অসাধু চিকিৎসক ও নেতা উঠেপড়ে লেগেছেন। তাদের এ ষড়যন্ত্র সচেতন সমাজ মেনে নেবে না। প্রতিহত করে এর সমুচিত জবাব দেবে। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশবক্তারা আরও বলেন, শুধু সাংবাদিক রুবেল খানের মেয়ে নয়, এর আগেও বিভিন্ন হাসপাতালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে।

আস্থা হারিয়ে অনেকে বিদেশে চিকিৎসা নিতে যাচ্ছে। ম্যাক্স হাসপাতালের লাইসেন্স না থাকা সত্ত্বেও তারা হাসপাতাল চালাচ্ছে। কার ইশারায় তারা এতোদিন সেবা দিচ্ছে। রাইফা হত্যার বিচার ও ম্যাক্স হাসপাতাল বন্ধ না হওয়া পর্যন্ত চট্টগ্রামের মফস্বল সাংবাদিক সমাজ ঘরে ফিরে যাবে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.