অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়াই স্বাধীনতার প্রধান লক্ষ্য : নাসিম

0

সিটিনিউজবিডি : বঙ্গবন্ধুর ডাকে সকল ধর্মের মানুষের সহযোগিতায় মুক্তিযুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে যার লক্ষ্য ছিল একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়া এমনটায় বললেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

জাতির জনক বঙ্গবন্ধু ১৯৬৫ সালের শত্রু সম্পতির নামে কাল আইন বাতিল করেছিলেন। এরই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী হিন্দু ভাইদের প্রাপ্য সম্পত্তি ফিরিয়ে দিতে অর্পিত সম্পতি আইন করেছেন।সিরাজগঞ্জ শহরের কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী মহাপ্রভুর আঁখড়া প্রাঙ্গণে শনিবার সকালে জন্মাষ্টমী উপলক্ষে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভগবান শ্রীকৃষ্ণ অপশক্তিকে বিনাশ করে বিশ্বে শান্তি প্রতিষ্ঠার জন্য অবতীর্ণ হয়েছিলেন। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আমাদের সরকারই দিনটি সরকারী ছুটির দিন ঘোষণা করে। মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জনে হিন্দু, মুসলমান, বৌদ্ধ খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষের সমান অবদান রয়েছে। এদেশে সবার সমান অধিকার রয়েছে। তাই যার যার ধর্ম সে সে পালন করবে।

বিএনপি-জামায়াতকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ওরা ক্ষমতায় এলে শুধু খুন বাড়ে। হিন্দু ভাইদের বাড়িঘর লুট করা হয়। ঐ অপশক্তি এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও গণতন্ত্র নস্যাৎ করতে চায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.