অপরাধী চক্রের ভয়ংকর ১১ কিশোর আটক!

0

সিটি নিউজ,চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীতে ধারালো অস্ত্রসহ কিশোর অপরাধী চক্রের ১১ সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার (২৮ জুলাই) সন্ধ্যা থেকে রোববার (২৯ জুলাই) সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ছিনতাই ও মাদক পাচারের কাজে তাদের ব্যবহার করা হতো বলে জানিয়েছে পুলিশ। এদিকে, যাদের ছত্রছায়ায় কিশোররা অপরাধে জড়িয়ে পড়ছে তাদের আইনের আওতায় আনার দাবি মানবাধিকার কর্মীদের।

যে বয়সে কিশোরদের অপরাধ সম্পর্কে ধারণা থাকার কথা না, তারাই জড়িয়ে পড়ছে নানা ধরনের অপরাধে। পুলিশের তথ্য অনুযায়ী, কোতোয়ালির মোড় হয়ে নিউমার্কেট এবং স্টেশন রোড হয়ে কদমতলির মোড় পর্যন্ত যত অপরাধ সংগঠিত হয় তার ৮০ শতাংশ ঘটে এই ধরনের কিশোর অপরাধীদের হাতে।

এদের মধ্যে এক শিশু জানায়, ‘ঈদের সময় এক মহিলার ব্যাগের চেন খুলে মোবাইল বের করে বেচে দিয়েছি। ওস্তাদকে টাকা দি। সে আমাদের ১০ থেকে ২০ টাকা দেয়। তাই দিয়ে খাওয়া দাওয়া করি। আমাদের ওস্তাদ কালা ফারুক। তাকে কাল মোবাইল দিনাই দেখে আমাকে ধরিয়ে দিয়েছে।

মূলত গডফাদার ও বড় ভাইদের মাধ্যমে এসব কিশোর অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ে। চট্টগ্রাম কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, চেইন খুলে মোবাইল বের করে নিয়ে যাচ্ছিল এক চক্র । এই চক্রের ১১ সদস্যকে আমরা গ্রেফতার করেছি। এরা মহিলা ও রিকশায় থাকা যাত্রীদের মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। তারা সবাই কিশোর। তাদের আমরা স্টেশন রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে মানবাধিকার কর্মীরা বলছেন, গণহারে এদের গ্রেফতার করে কিশোর অপরাধ বন্ধ করা সম্ভব নয়। প্রয়োজন এদের গডফাদারদের আইনের আওতায় আনা।

আটককৃত ১১ কিশোরের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করেছে পুলিশ। পরে তাদের আদালতে তোলা হলে কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.