চট্টগ্রামে বন্ধের দিনেও আন্দোলনে শিক্ষার্থীরা

0

সিটি নিউজ, চট্টগ্রাম :: চট্টগ্রামে নিরাপদ সড়কের দাবিতে ও ৯ দফা দাবি বাস্তবায়নের জন্য আজ বন্ধের দিনেও আন্দোলন করেছে শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ আগস্ট) সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিভিন্ন প্লেকার্ড ও ব্যানার হাতে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বরে জড়ো হয়ে আন্দোলন করে শিক্ষার্থীরা।

বিকেলে নগরের চকবাজার, কাজীর দেউড়ি, আন্দরকিল্লাসহ কয়েকটি এলাকা থেকে মিছিলযোগে শিক্ষার্থীরা চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জড়ো হন। এ সময় তারা রাস্তার একপাশ বন্ধ করে নিরাপদ সড়কের দাবিতে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেন। অনেকে সড়কে দাঁড়িয়ে যানবাহনের লাইসেন্স দেখেন।

এসময় We Want justice শ্লোগান দেয় শিক্ষার্থীরা। ছাত্রছাত্রীদের উৎসাহিত করতে হাতে প্লেকার্ড নিয়ে এসময় অনেক মাকেও আন্দোলনে যোগ দিতে দেখা যায়।

এক ছাত্রী জানান, আমরা কোনো আশ্বাস চাই না, দাবি বাস্তবায়ন চাই। আমাদের আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়, আমরা বহুদিন ধরে চলে আসা একটি ভুল সিস্টেমকে পরিবর্তন করতে চাইছি। আশা করি সরকারের আমাদের পাশে থাকবে।

শিক্ষার্থীদের একজন বলে, সরকার আমাদের দাবি মেনে নিয়েছে বললেও আজ দেশের কোথাও ট্রাফিক ব্যবস্থার পরিবর্তন দেখা যায়নি। আগে যেমন চলেছে এখনও সেভাবেই চলছে। এ অবস্থার পরিবর্তন ঘটাতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.