জম্মু-কাশ্মিরে গুলিতে পাঁচ জঙ্গি নিহত

0

আন্তর্জাতিক ডেস্ক:: ভারত অধ্যুষিত জম্মু-কাশ্মিরে সেনাবাহিনীর গুলিতে পাঁচ জঙ্গি নিহত হয়েছে। শুক্রবার রাতে কাশ্মিরের শ্রীনগর থেকে ৫৫ কিলোমিটার দূরে সোপিয়ান এলাকায় জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালায় সেনাবাহিনী।

শুক্রবার রাতে কিল্লোরা গ্রামে সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলিবিনিময় শুরু হয়। সে সময় সেনাবাহিনীর গুলিতে এক জঙ্গি নিহত হয়।

উমর মালিক নামে লস্কর-ই-তৈবার ওই জঙ্গির মৃতদেহের সঙ্গে বেশ কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল একে ৪৭য়ের মতো স্বয়ংক্রিয় বন্দুকও।

এরপর শুক্রবার রাতে সাময়িকভাবে সংঘর্ষ বন্ধ থাকলেও ভোর রাতে আবারও দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এরপরই সেনাবাহিনীর গুলিতে আরও চার জঙ্গি নিহত হয়।

ওই এলাকায় এখনও জঙ্গিরা লুকিয়ে রয়েছে কিনা তা জানতে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে। সেনাবাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, গোপনসূত্রে খবর পেয়েই ওই অভিযান চালানো হয়।

কোনঠাসা করে ফেলতেই সেনাবাহিনীর উপর গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনারাও। দু’পক্ষের গুলিতে মোট পাঁচ জঙ্গি নিহত হয়েছে। একজনের পরিচয় জানা গেলেও বাকি চারজনের পরিচয় এখনও জানা যায়নি।

এদিকে, সেনাবাহিনীর গুলিতে স্থানীয় এক নাগরিকও মারা গেছেন। এর আগে শুক্রবারই সোপোর জেলায় সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির বিনিময়ে দুই জঙ্গির মৃত্যু হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.