গণ পরিবহন জনগণকে জিম্মি করেছে

0

জুবায়ের সিদ্দিকীঃ গণ পরিবহণ চলাচল আকর্ষিকভাবে বন্ধ করে দেওয়ার মাধ্যমে এ সমস্ত যানবহনের মালিক শ্রমিকরা দেশের মানুষকে জিম্মি করে তুলেছে। এ ধরনের ধর্মঘট আইনত অবৈধ। অঘোষিতভাবে এমন অযাচিত পদক্ষেপ নিয়েছেন মালিক শ্রমিকরা।

বিগত কয়েকদিনে শিক্ষার্থীদের আন্দোলনের জের হিসেবি ধারনা করছেন দেশবাসী এই ধর্মঘটকে। শিক্ষার্থীরা লাইসেন্স চেক করে, এবং চলাচলের অযোগ্য যানবাহন চিহ্নিত করে সেগুলোর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিতে তুলে দেয় পুলিশের হাতে। পুলিশ আপাতত পরিস্থিতিতে বাধ্য হয়ে

উল্লেখিত যানবাহন মালিক ও অবৈধ চালকদের বিরুদ্ধে মামলা করেছেন। উদ্ভুদ পরিস্থিতিতে পরিবহন মালিকেরা অঘোষিত ধর্মঘটের পাল্টা ব্যবস্থা গ্রহন করে সরকারের যে চাপ সৃষ্টি  করতে উদ্যোগী হয়েছেন এটি অনুমান করা কঠিন বিষয় নয়।

টেম্পু, মাহেন্দ্র, রাইডার, লেগুনা, টমটম দাপটের সাথে শহরে চলাচল করছে। চট্টগ্রাম শহরে দাপিয়ে বেড়াচ্ছে এরা। এ সমস্ত যানবাহনগুলোর কোনটির কাগজপত্র না থাকলেও পুলিশের টোকেন নিয়ে এরা এগুলো চালায়।এগুলো ছাড়াও দুর পাল্লার বাস, ট্রাকের কাগজপত্রও আপডেট নেই। শুধু পুলিশের টোকেন নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে।

বেশীরভাগ যানবাহনের কাগজপত্র না থাকায়  ছাত্রদের ভয়ে গাড়ী বের করছে না। একদিকে শুরু হয়েছে ট্রাফিক সপ্তাহ অন্যদিকে ছাত্রদের ভয়। যার পরিপ্রেক্ষিতে যানবাহন নিয়ে রাস্তায় বের হতে ভয় পাচ্ছে চালকরা। যার ফলে বেকায়দায় পড়েছেন যাত্রী সাধারণ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.