কল্লোল ছিল একজন সহজ-সরল সাংবাদিক

0

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :: চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও দৈনিক পূর্বদেশ পত্রিকার সিনিয়র সাব এডিটর সঞ্জয় মহাজন কল্লোল এর অকাল মৃত্যুতে এক স্মরণসভার আয়োজন করা হয়।

সোমবার (৬ আগস্ট) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্চে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল।

সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন- সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, বিএফইউজের সাবেক সহ-সভাপতি আবু তাহের মোহাম্মদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মিন্টু চৌধুরী, সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য রুবেল খান, আজহার মাহমুদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজের সাবেক যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলাম, সিইউজের টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো, সুপ্রভাত ইউনিট প্রধান স. ম. ইব্রাহিম, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশিষ, কর্ণফুলী ইউনিট প্রধান মো. আলী পাশা প্রমুখ।

সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামল বলেন, অকাল প্রয়াত সাংবাদিক সঞ্জয় মহাজন কল্লোল ছিল একজন সহজ-সরল সাংবাদিক। তার কোন শক্র নেই। তিনি যে হাউজে কাজ করতেন- সেই পূর্বদেশ হাউজে তিনি মানসিক কষ্টে ছিলেন বলে আমরা জানতে পেরেছি। এই শোকসভা থেকে সাংবাদিকদের সঙ্গে গার্মেন্ট শ্রমিকদের মতো আচরণ না করার জন্য পূর্বদেশ কর্তৃপক্ষকে হুশিয়ার করা হচ্ছে। এছাড়া কোন সাংবাদিক যদি তার সহকর্মীকে হয়রানি করছেন- এরকম অভিযোগ ও প্রমাণ পাওয়া যায়। তাহলে সেই সাংবাদিক নামদারী মালিকের দালালদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। পূর্বদেশ সম্পাদককে হাউজে সুন্দর কর্মপরিবেশ সৃষ্টির আহবান জানাচ্ছি।

সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস বলেন, সঞ্জয় মহাজন কল্লোল তার কর্মক্ষেত্র পূর্বদেশ, অতীতের কর্মক্ষেত্র পূর্বকোণ, সুপ্রভাত বাংলাদেশ থেকে যে দেনা-পাওনা পাবেন তা সঞ্জয় মহাজনের পরিবারের কাছে পরিশোধের অনুরোধ করছি। সাংবাদিক সঞ্জয়ের সন্তানদের লেখাপড়া যাতে কোন সমস্যা না হয় সেজন্য পটিয়ার সংসদ সদস্য শামসুল হকসহ সরকারের বিভিন্ন পর্যায় থেকে আর্থিক সহযোগিতার আশ্বাস পাওয়া গেছে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন থেকেও তার পরিবারকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.