১৫ অক্টোবর শুরু হচ্ছে এসএমই এক্সপো বাংলাদেশ

0

নিজস্ব প্রতিবেদক:: নগরের পলোগ্রাউন্ড মাঠে আগামী ১৫ অক্টোবর শুরু হচ্ছে মাসব্যাপী ১২তম ইন্টারন্যাশনাল উইম্যান এসএমই এক্সপো বাংলাদেশ। এবারের মেলায় ইরান, ভারত, চীন, মালয়েশিয়া, থাইল্যান্ডের উদ্যোক্তারা অংশ নেবে।

চিটাগং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিউসিসিআই) কার্যালয়ে শনিবার (১১ আগস্ট) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান মেলা কমিটির চেয়ারপারসন ডা. মুনাল মাহবুব।

তিনি জানান, সিডব্লিউসিসিআই ২০০২ সাল থেকে পাঁচ বছর এ অঞ্চলের নারী উদ্যোক্তাদের পণ্য বাজারজাত করার লক্ষ্যে বাওয়া স্কুল মাঠে আয়োজন করেছিল উই ঈদবাজার। এরপর ১১ বছর পলোগ্রাউন্ডে ইন্টারন্যাশনাল এসএমই এক্সপো আয়োজন করা হয়। যা দেশে নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় মেলা। ১২তম মেলাটি হবে দক্ষিণ এশিয়ার এসএমই খাতের নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় বাণিজ্য সম্মিলন।

তিনি জানান, রপ্তানি উন্নয়ন ব্যুরো, এফবিসিসিআই, শিল্প মন্ত্রণালয়ের এসএমই ফাউন্ডেশন, জুট ডাইভার্সিফিকেশন প্রমোশন সেন্টারের সহযোগিতায় আয়োজিত এসএমই এক্সপোতে এবার ছোট-বড় ৩৫০টি স্টল ও ১৫টি প্যাভেলিয়ন থাকবে। যেখানে নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হবে। শিশুদের বিনোদনের জন্য পার্ক, আকর্ষণীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা, সুউচ্চ টাওয়ার থাকবে। শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে টিকিট দেওয়া হবে স্কুলে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সংসদ সদস্য বেগম সাবিহা নাহার, সিডব্লিউসিসিআই সভাপতি মনোয়ারা হাকিম আলী, সিনিয়র সহ-সভাপতি আবিদা আজাদ, রুহী মোস্তফা, সহ-সভাপতি জেসমিন আক্তার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.