শোক দিবসে রাউজানে ক্যান্সার-কিডনী রোগীকে আর্থিক সহায়তা

0

নেজাম উদ্দিন রানা,সিটি নিউজ: প্রতিবছরের ন্যায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ব্যাপক কর্মসূচির আয়োজন করতে যাচ্ছে রাউজান উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনসমূহ।

রাউজান উপজেলা আওয়ামীলীগ, পৌরসভা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে এ বছর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

১৩ আগস্ট সোমবার উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে এ উপলক্ষে রাউজানে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় ১৫ আগস্ট রাউজান উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনসমূহের উদ্যোগে নেওয়া বিভিন্ন কর্মসূচির ব্যাপারে স্থানীয় সংবাদকর্মীদের অবহিত করে লিখিত বক্তব্যে পাঠ করে শোনান রাউজান উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমেদ।

লিখিত বক্তব্যে জানানো হয়,১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাউজানের ১৪টি ইউনিয়ন ও উপজেলা সদরে ১ লক্ষ মানুষের জন্য মেজবান, রাউজানের সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে একশত জন ক্যান্সার ও কিডনী রোগীকে জনপ্রতি ১০ হাজার করে দশ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান, সমগ্র উপজেলার প্রায় ১৫ হাজার গরীব ও দুঃস্থদের মাঝে চাউল বিতরণ,রক্তদান কর্মসূচী, খতমে কোরআন দোয়া মাহফিল সহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হবে।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে রাউজান উপজেলা আ্ওয়ামীলীগর যুগ্ন সাধারণ সম্পাদক, রাউজান পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দিন খাঁন ও উপজেলা যুবলীগের সভাপতি, রাউজান পৌরসভার দ্বিতীয় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, প্রতিবছর জাতীয় শোক দিবসে রাউজান উপজেলা আ্ওয়ামীলীগের পক্ষ থেকে সারাদেশের মধ্যে সবচেয়ে ব্যতিক্রমী আয়োজন করা হয়ে থাকে।

রাউজানের সাংসদ, রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সার্বিক দিকনির্দেশনায় রাউজানের ১৪টি ইউনিয়ন, প্রতিটি ওয়ার্ড, রাউজান পৌরসভার ৯টি ওয়ার্ডের দলীয় নেতাকর্মী ছাড়াও সর্বস্থরের মানুষের অংশগ্রহণে রাউজানে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়ে থাকে।অতীতে রেকর্ড পরিমাণ মানুষের অংশগ্রহনে মেজবান, রেকর্ড পরিমান রক্ত সংগ্রহসহ নানা ব্যতিক্রমী আয়োজন থাকে।

এবারের শোক দিবসে রাউজানের গণমানুষের নেতা এ বি এম ফজলে করিম চৌধুরী একই সাথে উপজেলার ১৪টি ইউনিয়ন এবং উপজেলা সদরের রাউজান সরকারি বিশ্ববিদ্যা্লয় কলেজে জাতীয় শোক দিবসের কর্মসূচির আয়োজন করার জন্য নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন।

শুধু তাই নয় শোক দিবসে সমগ্র রাউজানে ১৫ হাজার গরীব ও দুঃস্থ মানুষের মাঝে চাল বিতরণ ছাড়াও রাউজানের ১০০ জন ক্যান্সার ও কিডনী রোগীকে নিজের ব্যক্তিগত তহবিল থেকে জনপ্রতি দশ হাজার টাকা করে মোট দশ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী।এছাড়া উপজেলার ১৪টি ইউনিয়নে এবং রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে একই সাথে এক লক্ষ মানুষের জন্য মেজবানের আয়োজন করা হচ্ছে। যা সারাদেশের মধ্যে সর্বোচ্চ মানুষের জন্য মেজবানের আয়োজন। এছাড়া দিনব্যাপী নানা আয়োজনে দিবসটি পালন করা হবে। এদিন রাউজানের সাংসদ রাউজানের ১৪টি ইউনিয়নে জাতীয় শোক দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ শেষে রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগের কর্মসূচিতে যোগ দেবেন।

রাউজানের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে কথা বলে জানা গেছে, রাউজানে জাতীয় শোক দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে স্থানীয় সাংসদের দিকনির্দেশনায় দলীয় নেতা-কর্মীদের স্বঃতস্ফূর্ত উপস্থিতি থাকে। এছাড়া স্বেচ্ছায় রক্তদানসহ লাখো মানুষের জন্য মেজবানের আয়োজন দেশের মধ্যে ব্যতিক্রম।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আলহাজ্ব বশির উদ্দিন খান, দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী,উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর প্যানেল মেয়র-২ জমির উদ্দিন পারভেজ,উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য পৌর কাউন্সিলর জানে আলম জনি,নির্বাহী সদস্য আলহাজ্ব সাইফুল ইসলাম চৌধুরী রানা,পৌর আওয়ামীলীগের সহ সভাপতি নাঈম উদ্দিন চৌধুরী,সহ সাধারন সম্পাদক তসলিম উদ্দিন,উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক ও ক্রীড়া সংগঠক তপন দে,পৌর যুবলীগ সভাপতি হাসান মুহাম্মদ রাসেল,সাধারন সম্পাদক জিয়াউল হক রোকন,রাউজান উপজেলা ছাত্রলীগ সভাপতি জিল্লুর রহমান মাসুদ,পৌর ছাত্রলীগ সভাপতি অনুপ চক্রবর্তী,সাধারন সম্পাদক মুহাম্মদ আসিফ,রাউজান সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি আরমান সিকদার,সাধারন সম্পাদক ফয়সাল মাহমুদ,উপজেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক মো: নাছির প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.