মেধার অপচয় না করে মানবিক কর্মে নিজেদের একাত্ম করো

0

সিটি নিউজ :  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, ছাত্রলীগ একটি গৌরবের নাম। বঙ্গবন্ধুর আশীর্বাদপুষ্ঠ ইতিহাস সৃষ্টিকারী একটি সংগঠন। এই আদর্শিক প্রতিষ্ঠানটির সদস্য হওয়া গৌরবের। নিজেদের গৌরাবাম্বিত করতে হলে এই সংগঠনটির গৌরবজনক পরিচিতিকে লালন করতে হবে। শুধু ছবির মুজিব নয়, আদর্শের মুজিবকে চিন্তায়, কর্মে, বিশ্বাসে, আচরণে ধারণ করতে হবে। বীর চট্টলার বুকে ছাত্রলীগকে নেতৃত্ব দিতে গিয়ে বৈরী সময় ও বৈরী পাক শাসকের বিরুদ্ধে জনমত গঠনে বঙ্গবন্ধুর প্রতিটি নির্দেশ পালন করতে করতে রাজনেতিক শিক্ষা ও দেশকে ভালাবাসার মন-মানসিকতা আইনের বহু স্মৃতিচালণ করে তিনি বলেন, ছাত্রলীগ নেতৃত্ব সৃষ্টির পাঠশালা। জাতীয় শোক দিবসকে সামনে রেখে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ আয়োজিত রক্তদান কর্মসূচী উদ্বোধনকালে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, দেশকে অর্থনৈতিক মুক্তিদানের গৃহীত কর্মসূচী ঘোষণা করে তার বাস্তবায়নের ঊষালগ্নে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। সা¤্রাজ্যবাদের ইন্ধন ও প্রশয়ে তাঁকে হত্যা করার মধ্য দিয়ে প্রমানিত হয়েছে বঙ্গবন্ধু সঠিক পথে ছিলেন। আজ তাঁর যোগ্য কন্যার সফল নেতৃত্বের ফলশ্রুতিতে শিক্ষা, শিল্প, প্রযুক্তি, সামাজিক, যোগাযোগ ক্ষেত্রে আশানুরূপ উন্নতিতে দেশ বিশ্বমাঝে মর্যাদা পাচ্ছে। এই সঠিক সময়ে ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীর উচিত হতে আগামী দিনে নেতৃত্ব দিতে সক্ষম করে গড়ে তোলার লক্ষ্যে যত্মবান হওয়া। মেধার অপচয় না করে মানবিক কর্মে নিজেদের একাত্ম করে ইগয়ে যাওয়া। অবক্ষয়, মাদক, অনিয়ম, অপচয়, জঙ্গীবাদ বিরোধী সামাজিক জাগরণ সৃষ্টি করে জনগণের প্রত্যাশার সাথে একাত্ম হয়ে জনগনের মন জয় করা ব্যতীত কোন আদর্শিক লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়।

বিশেষ অতিথির বক্তব্যে বি এম এ’র সহ-সভাপতি সাবেক ছাত্রলীগ নেতা ডা: শেখ শফিউল আজম তার বক্তব্যে দক্ষিণ জেলা ছাত্রলীগকে অভিনন্দন জানিয়ে বলেন রক্তদান কর্মসূচী সহ সামাজিক, মানবিক ও শিক্ষামূলক কর্মকান্ডকে অগ্রাধিকার দিয়ে সংগঠনকে পরিচালনা করতে পারলে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম সহজ ও স্বার্থক হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আয়োজনে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, সদস্য চেয়ারম্যান নাসির আহমদ, মাহবুবুর রহমান সিবলী, প্রবাসী আওয়ামী লীগ নেতা লায়ন নজরুল ইসলাম, সাবেক ছাত্র নেতা ও কারা পরিদর্শক আবদুল হান্নান লিটন, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মো: আলী, ফরহাদুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, আবদুল আল নোমান, শওকতুল আলম, পিকু সেন, মুজিবুল হক টিটু, তাসরিফুল ইসলাম জিল্লু, দিদারুল আলম শুভ, আবুল কালাম আজাদ, রিহান পারভেজ চৌধুরী, রশিদ রিপন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী তানভীর, মো: জয়নাল আবেদীন, মিজবাহ উদ্দিন সিকদার, মো: সোহেল উদ্দিন, মামুনুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কাজী ওয়াশিম, শাহাদাত হোসেন মানিক, আকিবুল ইসলাম আকিব, কলিম উল্লা, প্রচার সম্পাদক আবু বকর জীবন, দপ্তর সম্পাদক আবু তৈয়ব সোহেল, উপ গ্রন্থনা সম্পাদক শাহাবুদ্দিন, উপ দপ্তর সম্পাদক দিদারূর আলম, বোয়ালখালী উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোনাফ মুহিন, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মান্নান, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসাইন তুহিন প্রমুখ।
এই রক্তাদান কর্মসূচী শতাধিক ছাত্রলীগ নেতা-কর্মী রক্তদান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.