শীতাতপ নিয়ন্ত্রিত বগিতেই পকেটমারের শিকার রেল যাত্রী

0

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম : ঢাকা কমলাপুর থেকে মহানগর এক্সপ্রেসের শীতাতপ নিয়ন্ত্রিত বগিতে চট্টগ্রাম আসার পথে পকেটমারের শিকার হয়েছে মো.শাহীনুর কিবরিয়া মাসুদ নামের এক রেলযাত্রী। ১৪ আগস্ট মঙ্গলবার রাতে রেলে এ ঘটনা ঘটে।

মো.শাহীনুর কিবরিয়া মাসুদ দৈনিক সমকালের চট্টগ্রাম বোয়ালখালী প্রতিনিধি। তিনি বোয়ালখালী প্রেসক্লাবের সভাপতি।

তিনি জানান, গত ১২আগস্ট রবিবার রাতে চট্টগ্রাম থেকে তূর্ণা নিশিতা যোগে ঢাকার এক আত্মীয়ের বাড়িতে মেয়েকে নিয়ে বেড়াতে যান। ১৪ আগস্ট সন্ধ্যায় মহানগর এক্সপ্রেসের শীতাতপ নিয়ন্ত্রিত বগি চট্টগ্রামের টিকিট কাটেন। তিনি রাত ৯টার দিকে বগিতে ওঠার সময় রেলওয়ে একজন গাইড টিকিট দেখাতে বলেন। এসময় টিকিট পকেট থেকে বের করার সময় পেছন দিক থেকে একযাত্রী ধাক্কা দিয়ে বগিতে উঠে যান। এরপর টিকিট না দেখেই ওই গাইড আসনে বসার কথা বলে চলে যান।

এরপর ওই গাইড আর বগিতে আসেননি। ওই বগিতে টিকিট ছাড়াই বিভিন্ন স্টেশনের যাত্রী গাদাগাদি করে উঠতে থাকেন। কুমিল্লা পর্যন্ত গাদাগাদি করে ওঠা যাত্রীরা বিভিন্ন স্টেশনে নেমে যাওয়ার পর। টিকেট চেকার ও সেই গাইড টিকিট চেক করতে আসেন। এসময় তাদের বিষয়টি জানালে, তারা রেলওয়ে পুলিশের ইনচার্জের সাথে কথা বলতে বলেন মুঠোফোনে। সেই ইনচার্জ জানান, বিষয়টি কমলাপুর গিয়ে সাধারণ ডায়েরী হিসেবে লিপিবদ্ধ করতে।

মো. শাহীনুর কিবরিয়া মাসুদ জানান, পকেটমারদের সাথে রেলওয়ে কর্মচারীদের যোগসাজশ রয়েছে। এছাড়া টিকিট ছাড়া নগদ অর্থ নিয়ে ট্রেনে যাত্রী তুলে টিকিট নেওয়া যাত্রীদের নিরাপদ যাত্রা হুমকির মুখে ফেলছেন। মানি ব্যাগে নগদ সাড়ে ২২ হাজার টাকা, জাতীয় পরিচয় পত্র, পত্রিকার আইডি কার্ড ও জরুরী কিছু ডকুমেন্ট ছিলো বলে জানান তিনি।

এর আগে বোয়ালখালী পৌরসভার আওয়ামী লীগের আহ্বায়ত জহুরুল ইসলাম জহুর রেল যোগে চট্টগ্রাম আসার পথে রেলে ছোঁড়া পাথরের আঘাতে আহত হয়েছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.