চট্টগ্রাম ওয়াসায় জাতীয় শোক দিবস পালন

0

নিজস্ব প্রতিবেদক :: আজ ১৫ আগষ্ট জাতীয় শোকদিবস। ১৯৭৫ সালের এইদিনে হাজার বৎসরের শ্রেষ্ঠ বাঙ্গালী বাংলাদেশের স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপরিবারে ঘাতকের গুলিতে নির্মমভাবে নিহত হন । এ উপলক্ষ্যে  সরকারী কর্মসূচীর আওতায় চট্টগ্রাম ওয়াসায় বিভিন্ন  কর্মসূচী গ্রহণ  করা হয়। সে অনুযায়ী   সূর্যোদয়ের  সাথে সাথে প্রধান কার্যালয়সহ অন্যান্য স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত) করা হয়। সকাল ৯ ঘটিকায় খতমে কোরআন,মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ১০:৩০ ঘটিকায় প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে  জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায়  ১৫ আগষ্ট এ শাহাদাতবরনকারীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং জাতীয় শোক  দিবসের আলোচনায় বিভিন্ন তাৎপর্যপূর্ণ দিক  তুলে ধরেন চারটি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের বক্তারা।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম ওয়াসার সকল কর্মকর্তা -কর্মচারীদের ছেলে-মেয়েদের  অংশগ্রহনে  শোক দিবসে রচনা  ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং প্রতিযোগিতায় অংশ গ্রহণ কারীদের পুরষ্কত করা হয় । পুরষ্কার প্রদান করেন চট্টগ্রাম ওয়াসার সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ,কে,এম ফজলুল্লাহ ।

জনসংযোগ কর্মকর্তার সঞ্চালনায় উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) এর সভাপতিত্বে উক্তসভায় চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ,কে,এম ফজলুল্লাহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ, প্রকৌশল) ,সচিব,বানিজ্যিক ব্যবস্থাপকসহ সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.