বিএনপির মিছিলে পুলিশের বাধা

0

সিটিনিউজবিডি : গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারা দেশে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি পুলিশের বাধার মুখে পড়ছে। দেশের বিভিন্ন স্থানে পুলিশের বাধায় বিক্ষোভ মিছিল পণ্ড হওয়ার খবর পাওয়া গেছে।

বরিশাল, পিরোজপুর, ঝিনাইদহ, কুড়িগ্রাম, খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপির নেতাকর্মীরা। তবে পুলিশের বাধার মুখে তারা পুরো কর্মসূচি শেষ করতে পারেননি। বরিশালে বিএনপির মিছিলে লাঠিপেটা করেছে পুলিশ। এতে আহত হয়েছেন পাঁচজন। সেখান থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

ঝিনাইদহে বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে গেছে। রোববার সকাল সাড়ে ১০টা থেকে জেলা বিএনপির কার্যালয় তালাবদ্ধ। এ সময় কার্যালয়ের সামনে পুলিশের পাহারা দেখা যায়। ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক অভিযোগ করেন, বিক্ষোভ মিছিলের জন্য সকালে নেতাকর্মীরা জড়ো হলেও পুলিশ তাদের অফিসে ঢুকতে দেয়নি।

খাগড়াছড়ি জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশি বাধার মুখে পড়ে। পুলিশের বাধার কারণে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে হয় তাদের। বেলা ১১টায় অনুষ্ঠিত সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি প্রবীন চন্দ্র চাকমার সভাপত্বিতে বক্তব্য দেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মিল্লাত প্রমুখ।

কুড়িগ্রামে পুলিশের বাধার মুখেই শহরের দুটি জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।

সকালে জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণের সময় ঘোষপাড়ায় তাতে বাধা দেয় পুলিশ। বাধা পেয়ে সেখানেই সমাবেশ করেন নেতাকর্মীরা। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন আবু বক্কর সিদ্দিক, আব্দুল আজিজ, জেলা বিএনপি সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তফা, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ প্রমুখ।

বেলা সাড়ে ১১টায় কুড়িগ্রাম প্রেস ক্লাব চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে শহরের ঘোষপাড়ায় এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বিএনপি নেতা উমর ফারুক, জেলা বিএনপির সহসভাপতি শফিকুল ইসলাম বেবু, যুগ্ন সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব প্রমুখ।

রোববার সকালে দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে পিরোজপুর জেলা বিএনপি। জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেনের নেতৃত্বে মিছিলটি জেলা পরিষদ মার্কেটের সামনে গেলে পুলিশের বাধায় পড়ে। পরে সেখানেই বিক্ষোভ সমাবেশ করে তারা।

সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন, সহ-সভাপতি আব্দুস ছালাম বাতেন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শহিদুল্লাহ শহীদ, সরোয়ার হোসেন হাওলাদার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.