জাতির জনকের সমাধিতে চট্টগ্রাম নগর যুবলীগের পুষ্পার্ঘ্য

0

সিটি নিউজ ডেস্ক :   বাংলাদেশের মহান স্থপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর যুবলীগের উদ্যোগে টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছে, বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামে একটি দেশের আত্মপ্রকাশ করে দিয়েছে, একটি জাতীয় পতাকাও এনে দিয়েছে।

স্বাধীনতা রক্ষায় এদেশের প্রায় ১৭ কোটি মানুষকে নিয়ে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্র শেখ হাসিনা আমাদের দেশকে অর্থনীতিভাবে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। আজকে উন্নত দেশের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশ অনেক দূর এগিয়ে চলছেন। ১৯৭৫ সালে স্বাধীনতা বিরোধী চক্রের বাংলাদেশী এজেন্ট খুনী জিয়ার মদদে জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে বাংলাদেশের স্বাধীনতার পরাজয়ের স্বাদ গ্রহণ করেছিল। কিন্তু তারা ভুলে গিয়েছে জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিবের অনেক শক্তিশালী।

জনেনেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে ১৭ই মে স্বদেশে প্রত্যাবতনের ঐ স্বাধীনতা বিরোধীদের বাংলাদেশকে ধ্বংস করার নীলনক্সা ভেঙ্গে দিয়ে আজ অবধি বাংলাদেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। তার ধারাবাহিকতা অব্যাহত রাখতে পুন:বার জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। তার জন্য সুশৃঙ্খল ঐক্যবদ্ধ যুবকদের প্রয়োজন।

শক্তিশালী ও ঐক্যবদ্ধ যুবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, প্রয়াত নেতা আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর সুযোগ্য পুত্র ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নোফেল, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব ফরিদ মাহমুদ, মাহাবুবুল হক সুমন, সদস্য রেজাউল করিম কায়সার, হেলাল উদ্দিন, নুরুল আনোয়ার, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, মেজবাহ উদ্দিন নোবেল, হোসেন সরোয়ার্দ্দী প্রমুখ। দিবসটি উপলক্ষে টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে ফাতেহা পাঠ ও বিশেষ মুনাজাতের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.