বাঁশখালীর বাহারছড়া সমুদ্র সৈকতকে পর্যটন স্পটের পরিকল্পনা

0

বাঁশখালী প্রতিনিধি: বাশঁখালীর বাহারছড়া উপকুলীয় সমুদ্র সৈকতকে পর্যটন র্স্পট ঘোষনার জন্য দীর্ঘদিন থেকে নানা ভাবে প্রচারনা চালিয়ে আসছে স্থানীয় জনগন থেকে শুরু করে বিভিন্ন সংগঠন । তার উপর স্থানীয় সাংসদ এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নিতে পর্যটন ও পরিবেশ মন্ত্রনালয়ে বিশেষ ডিও প্রেরন ও সরসরি কথা বলায় আজ মঙ্গলবার এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নিতে এমপি,ইউএনও ও পর্যটন কর্পোরেশনের দলের যৌথ পর্যবেক্ষন করেন এবং বাশঁখালীর উপকুলীয় এলাকায় পর্যটন র্স্পট করার সব ধরনের সুযোগ সুবিধা বিদ্যামান আছে বলে সাংবাদিকদের জানান ।

বাশঁখালীর বাহারছড়া উপকুলীয় সমুদ্র সৈকতকে পর্যটন র্স্পট ঘোষনার জন্য এমপি,ইউএনও ও পর্যটন কর্পোরেশনের দলের যৌথ পর্যবেক্ষন দলের আগমনকে ঘিরে সাগর উপকুল এলাকা লোকে লোকারন্য ছিল । একদিনে ব্যানার পেষ্টুন অপরদিকে শিক্ষার্থী থেকে শুরু করে নানা শ্রেনীর লোকজনের শ্লোগানে মূখর ছিল সাগর এলাকা ।

এ সময় উপস্থিত জনতার উদ্যোশে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন বাশঁখালীর বাসীর দীর্ঘ দিনের দাবী ছিল উপকুলীয় ভেড়িবাধঁ । সে বাধেঁর সমস্যা সমাধান হয়েছে ।এখন উপকুলীয় এলাকা পর্যটন র্স্পট করার জন্য দাবী উঠেছে তা বাস্তবায়নে সকল ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে এর প্রেক্ষিতে পর্যটন কর্পোরেশনের প্রতিনিধিরা আজ পরিদর্শনে এসেছেন । বাশঁখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন বাশঁখালীর বাহারছড়া উপকুলীয় সমুদ্র সৈকতকে পর্যটন র্স্পট ঘোষনাা করা হলে এবং তা বাস্তবায়ন হলে দক্ষিন চট্রগ্রামের সর্বস্তরের পর্যটক গন উপকৃত হবেন ।

কারন এ এলাকায় কোন অবস্থায় কক্সবাজার থেকে কম নয় ।তিনি পর্যটন র্স্পট বাস্তবায়নে সকল ধরনের কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানান । বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ম্যানেজার মো: মোতাহের হোছাইন বলেন পর্যটন সম্মৃন্ধ করতে আমি দেশের বিভিন্ন স্থানে কাজ করেছি । বাশঁখালীর বাহারছড়া উপকুলীয় সমুদ্র সৈকতকে পর্যটন র্স্পটটি সত্যিই পর্যটন র্স্পট করার মতো উপযোগি স্থান। এ সময় তিনি আরো বলেন আমাকে মাননীয় মন্ত্রী মহোদয় এলাকা পরিদর্শন র্পুবক একটা প্রতিবেদন প্রদান করতে বলেছেন ।

আমি এক বাক্য বলতে পারি জায়গাটি পর্যটনের উপযুক্ত স্থান ।এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজুল ইসলাম,কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট শাহাদাত আলম,খানখানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো:বদরুদ্দিন চৌধুরী,জিল্লুল করিম শরীফি,উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ গুহ,সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.