আসকার দিঘীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নওফেলের ত্রাণ বিতরণ

0

চট্টগ্রাম,সিটি নিউজ : বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আজ সকালে নগরীর আসকার দিঘীর পাড়ে সংঘঠিত অগ্নিকান্ডে ক্ষতিগস্ত এলাকা পরির্দশন করেন এবং ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সাথে সাক্ষাৎ করে সমবেদনা প্রকাশ করেন।

এ সময় ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক পুনর্বাসনে তিনি তাঁর ব্যক্তিগত তহবিল থেকে পরিবার পিছু ১ বান্ডিল টিন ও নগদ পাঁচ হাজার টাকা এককালীন সাহায্য হিসেবে ক্ষতিগ্রস্থ মন্দিরের সাধারণ সম্পাদক বাবুল দে এর কাছে হস্তান্তর করেন। তিনি ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে বলেন, অগ্নিকা-ের ফলে সৃষ্ট মানবিক বিপর্যয়ে আপনাদের পাশে আমি আছি এবং স্থায়ী পুর্নবাসনের জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করে যাব।

তিনি সমবেত এলাকাবাসীদের উদ্দেশ্যে বলেন এ ধরনের অগ্নিকান্ড জনিত বিপর্যয় থেকে রক্ষার জন্য প্রত্যেকের সচেতনতা দরকার। কেননা সামান্য আগুনের উৎপত্তি থেকে একটি পরিবার যে কোন মুহুর্তে নিঃস্ব হয়ে যেতে পারে। তাই এ ধরনের বিপর্যয় যাতে না ঘটে সে জন্য সামাজিক উদ্যোগ থাকতে হবে এবং সামাজিক শক্তিকে সচেতনতামূলক কার্যক্রমে উদ্বুদ্ধ হতে হবে। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে তিনি নিকটবর্তী রামকৃষ্ণ মিশন আশ্রমে যান এবং সেখানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে সৌজন্য স্বাক্ষাৎ করেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, ইঞ্জি: মানস রক্ষিত, উপ দপ্তর সম্পাদক কাউন্সিলর জহরলাল হাজারী, কার্যনির্বাহী সদস্য অমল মিত্র, কোতোয়ালী থানা আওয়ামী লীগের টিংকু বড়ুয়া, জাগির উদ্দিন সর্দার, মিথুন বড়ুয়া,ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, মোরশেদুল আলম, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, চকবাজার থানা আওয়ামী লীগের সাইফুল ইসলাম ভূইয়া রাসেল, সাবেক ছাত্রলীগ নেতা এম আর আজিম, মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা, জাহাঙ্গীর আলম, আবু ফরাদ সাবু, চিত্তরঞ্জন সরকার, কাঞ্চন চৌধুরী, সৈয়দুল আলম, বখতিয়ার উদ্দিন, যুবলীগের মো: হেলাল উদ্দিন, আসহাব রসুল জাহেদ, শেখ নাছির আহম্মেদ, ওয়াসিম উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা আজিজুর রহমান আজিজ, বিকাশ দাশ, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মো: শামীম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.