চমেকে স্থাপিত বঙ্গবন্ধু’র ম্যুরাল উদ্বোধন

0

সিটি নিউজ ডেস্ক :   চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল “জাগ্রত রেসকোর্স ”উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় সিটি মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন বঙ্গবন্ধুর প্রতিকৃতি মুর‌্যাল এর ফলক উম্মোচন করেন। প্রায় পঞ্চাশ লক্ষ টাকা ব্যয়ে এই মুর‌্যালটি নিমিত হয়। এ মুর‌্যাল নিমাণে সম্পুর্ণ অর্থ যোগান দেয় চট্টগ্রাম সিটি কর্পোরেশন। মুর‌্যালটি তৈরি করে শিল্পী শ্রীকান্ত আচায্য। এগারো ফুট বাই সাত ফুট সাইজের মুর‌্যালটির মুল বেদির মাঝখানের প্যানেলে স্থাপন করা হয়েছে।

এতে বিশেষ দিনগুলোতে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে প্রতিকৃতিতে ফুল দেয়ার ব্যবস্থা রয়েছে। মেডিকেল কলেজে প্রবেশ পথের বামদিকে প্রবেশ পথের দু”পাশে ফুলের বাগান ও ওয়াক ওয়ের রয়েছে। গেল বছর ১৭ সেপ্টেম্বর সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন এই মুর‌্যাল নিমার্ণের শিলান্যাস স্থাপন করেন।

প্রতিকৃতি উম্মোচনকালে সিটি আ.জ.ম.নাছির উদ্দীন বলেন এদিনটি আমার জীবনে একটি ঐতিহাসিক দিন। যে নেতার জম্ম না হলে এদেশ স্বাধীন হতো না। সেই ক্ষণজম্মা ও কালজয়ী নেতার প্রতিকৃতি মুর‌্যাল স্থাপন করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। তিনি বলেন বঙ্গবন্ধু একজন রাজনৈতিক কর্মী ছিলেন। সেখান থেকে তিনি নেতায় পরিণত হন। পরে বাঙালী জাতির প্রতি তার অসামান্য অবদানের কারণেই তিনি রাষ্ট্রনায়কে পরিণত হন। ঋণ শোধের তাগিদ থেকেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেশের প্রয়াসে স্থাপন করা হয়েছে জাগ্রত রেসকোর্স।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর পুরো জীবনটাই দেশ, জাতির কল্যাণে নিজকে নিয়োজিত রেখে ছিলেন। যার নেতৃত্বে এদেশের মুক্তি পাগল সন্তানেরা মহান স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। নয় মাস শসন্ত্র যুদ্ধের মাধ্যমে বাঙালী জাতিকে উপহার দিয়েছে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাঙালী জাতি চিরদিন শ্রদ্ধাবনত চিত্তে স্মারণ রাখবে বলে তিনি উল্লেখ করেন।

এই সময় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুসলিম উদ্দিন আহম্মদ, দক্ষিণ জেলা স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, নগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, বিএমএ চট্টগ্রাম শাখা সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা.ফয়সল ইকবাল চৌধুরীসহ চমেক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.