পূর্ণ-দিবস কর্মবিরতিতে স্থবির চবি

0

শিক্ষাঙ্গণ ডেস্ক : মন্ত্রীসভায় অনুমোদিত‘ বৈষম্যমূলক’ বেতন কাঠামো বাতিল করে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে পূর্ণ-দিবস কর্মবিরতি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষকদের কর্মবিরতিতে স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রম।

মঙ্গবার সকাল ১০টা থেকে পূর্ণ-দিবস এই কর্মবিরতি পালন হবে বলে জানিয়েছেন চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.আবুল মনছুর।

সরজমিনে ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, শিক্ষকদের কর্মবিরতির কারণে বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগেই ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছেনা। ক্লাস না হওয়ায় শিক্ষার্থীদের অনুপস্থিতিতে ক্যাম্পাস একেবারেই ফাঁকা।

চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.আবুল মনছুর বলেন, ‘শিক্ষকরা যৌক্তিক দাবি আদায়ে পিছ পা হবে না। আমাদের ধারাবাহিক আন্দোলন চলছে। অবিলম্বে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি মানা না হলে লাগাতার কর্মবিরতি কর্মসূচি গ্রহণ করা হবে।’

তিনি আরো জানান, প্রায় তিনমাস ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি দাবি আদায়ের জন্য সংবাদ সম্মেলন, মানববন্ধন, কালো ব্যাজ ধারণ, প্রেস ক্লাবে মানববন্ধন, ৩ দিন ব্যাপী ১ ঘণ্টা করে কর্মবিরতি, ১ ঘণ্টা অবস্থান কর্মসূচি, ১২, ১৬, ২৩ ও ৩০ আগস্ট তিনঘণ্টা কর্মবিরতি,৭ আগস্ট পূর্ণদিবস কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.