প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে চিটাগাং চেম্বার সভাপতি’র যুক্তরাষ্ট্র যাত্রা

0

নিজস্ব প্রতিবেদক :: প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম ২১ সেপ্টেম্বর ইতিহাদ এয়ারলাইন্সযোগে রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশন ও মহাসচিব কর্তৃক আয়োজিত বিভিন্ন গুরুত্বপূর্ণ সম্মেলনে প্রধানমন্ত্রীর সাথে ব্যবসায়ী প্রতিনিধি হিসেবে তিনি অংশগ্রহণ করবেন।

সফরকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগে নতুন নতুন ক্ষেত্র অনুসন্ধানের লক্ষ্যে ব্যবসায়ী নেতা হিসেবে নিউইয়র্কে অনুষ্ঠিতব্য এনআরবি গ্লোবাল কনভেনশন এন্ড বাংলাদেশ ট্রেড ফেয়ার-২০১৮, ইনভেস্টমেন্ট অপরচ্যুনিটিস ইন বাংলাদেশ” শীর্ষক সেমিনার, প্রধানমন্ত্রীর সম্মানে বাংলাদেশ কমিউনিটি রিসেপশন, ইউএস চেম্বার অব কমার্সের আয়োজনে এক্সিকিউটিভ রাউন্ডটেবিলঃ বাংলাদেশ অব দি ফিউচার ইন অনার অব বাংলাদেশ প্রাইম মিনিস্টার, ইউএস-বাংলাদেশ বিজনেস সামিট, সাইবার সিকিউরিটি, দশম এ্যনুয়েল বিজনেস সামিট, ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০১৮ ঃ কাম এন্ড বিল্ড ইউর মাদারল্যান্ড শীর্ষক প্রোগ্রাম এ অংশগ্রহণ করবেন।

তিনি ২৩ সেপ্টেম্বর ইনভেস্টমেন্ট অপরচ্যুনিটিস ইন বাংলাদেশ” এবং ২৪ সেপ্টেম্বর হোটেল গ্র্যান্ড হায়াতে অনুষ্ঠেয় “বাংলাদেশ অব দি ফিউচার” শীর্ষক এক্সিকিউটিভ গোলটেবিল বৈঠকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন। এছাড়া প্রবাসী বাংলাদেশী কর্তৃক আয়োজিত ব্যবসায়িক আলোচনা সভাসহ বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করবেন। চেম্বার সভাপতি যুক্তরাষ্ট্রে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্যিক সম্ভাবনাগুলো কাজে লাগিয়ে অধিকতর সম্পর্কোন্নয়নের লক্ষ্যে এদেশের সম্ভাবনাময় খাত বিশেষ করে চট্টগ্রামে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ উৎসাহিত করবেন। তিনি আগামী ২৮ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

উল্লেখ্য, চেম্বার পরিচালকদ্বয় সিএন্ড এফ এজেন্ট এসোসিয়েশন’র সভাপতি এ. কে. এম. আক্তার হোসেন এবং বিজিএমইএ’র ১ম সহ-সভাপতি মঈনুদ্দিন আহমেদ মিন্টু একই সাথে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্রে সফরে রয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.