২০১৬ এশিয়া কাপের প্রেরণায় বাংলাদেশ

0

স্পোর্টস ডেস্ক:: দুই বছর বাদে আবারও এশিয়া কাপের ফাইনালের টিকিট কাটতে মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ সেই পাকিস্তান। ২০১৬ সালের ঘরের মাঠে এই প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে উঠেছিল মাশরাফি বিন মর্তুজার দল। যার জন্য ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে সেই জয়ই হতে পারে বাংলাদেশের প্রেরণা।

দুই বছর আগের সেই আসরটি ছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১২৯ রানে পাকিস্তানকে আটকে ফেলে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে শেষ মুহূর্তে টান টান উত্তেজনায় পাঁচ বল হাতে রেখে জয় পায় মাশরাফি বিন মর্তুজার দল। আর তাতেই নিশ্চিত আসরের ফাইনাল টিকিট নিশ্চিত হয় স্বাগতিক বাংলাদেশের। যদিও ফাইনালে ভারতের কাছে হেরে এশিয়া সেরা হওয়ার স্বপ্ন আর পূরণ হয়নি বাংলাদেশের।

আজ ঘুরে ফিরে আবারও সেই পাকিস্তানে বিপক্ষে ফাইনালের জন্য লড়বে টাইগাররা। তবে এবার আর টি-টোয়েন্টি ফরম্যাটে নয়। এবার ওয়ানডে ফরম্যাটে লড়তে হবে। তবে আশার বানী হলো যে, ওয়ানডেই হলো টাইগারদের প্রিয় ফরম্যাট। টি-টোয়েন্টি থেকে এই ফরম্যাটে চ্যালেঞ্জ নেওয়া সহজ হবে বাংলাদেশের জন্য।

তাই বলাই যায় ২০১৬ সালে ঘরের মাঠে সেই জয়কে অনুপ্রেরণা মেনেই আজ পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.