এমপিপুত্র রনির মামলার রায় ফের পেছালো

0

সিটিনিউজ ডেস্ক:: রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলায় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির রায় হচ্ছে না আজ। এ নিয়ে দ্বিতীয়বারের মতো মামলাটির রায়ের তারিখ পেছালো।
বৃহস্পতিবার (৪ অক্টোবর) ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমামের আদালতে মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্ত রনির মামলার তদন্তকারী কর্মকর্তা সাক্ষ্য দেওয়ার সময় মোবাইলের কললিস্ট জব্দ করার কথা উল্লেখ করলে ও অভিযুক্তের কললিস্ট আদালতে দাখিল করেননি। তাই তদন্ত কর্মকর্তাকে রি-কল করে কললিস্ট আদালতে দাখিল করার পর রায়ের দিন ধার্যের আবেদন করেন রাষ্ট্রপক্ষ। আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ মাকসুদর রহমান এসব তথ্য জানান।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। ওই ঘটনার পরদিন ১৫ এপ্রিল নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ৩০ মে, এলিফ্যান্ট রোডের বাসা থেকে ঘটনায় জড়িত থাকার সন্দেহে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে কারাগারেই রয়েছেন তিনি।
এদিকে গত ১৯ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্ক শুনানি শেষে আদালত রায়ের জন্য আজ বৃহস্পতিবার (৪ অক্টোবর) দিন ধার্য করেন। এর আগে গত ৮ মে, মামলাটি ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন বিচারক স্বপ্রণোদিত হয়ে রায় ঘোষণার তারিখ বাতিল করে অধিকতর যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেন। পরে আসামিপক্ষের আবেদন পরিপ্রেক্ষিতে মামলাটি দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়।
অভিযুক্ত আসামি রনির পক্ষে মামলাটি পরিচালনা করেন ঢাকা বারের সাবেক সভাপতি কাজী নজিবুল্লাহ হিরু। তিনি মামলায় যুক্তি উপস্থাপন করে রনির বেকসুর খালাস দাবি করেন। রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুস সাত্তার দুলাল যুক্তি উপস্থাপন শেষে আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।
এ মামলায় ২০১৫ সালের ২১ জুলাই, ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.