রাষ্ট্রীয় পদ-পদবি পাওয়ার ইচ্ছা নেই: ড. কামাল

0

সিটি নিউজ ডেস্ক :  জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়ার বা রাষ্ট্রীয় কোন পদ-পদবি পাওয়ার ইচ্ছা আমার নেই। একটি গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ ও বহুমাত্রিক সমাজ প্রতিষ্ঠার জন্য আমি কাজ করে যাব। তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধ হয়েছি সাত দফা দাবিতে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য। অনেকে প্রশ্ন তুলেছেন আমরা কী জামায়াতের সঙ্গে জোট করেছি? জবাবে বলতে চাই, আমাদের জোটে জামায়াত নেই। তারেক রহমানের সঙ্গেও আমরা কোন ঐক্য করিনি। ঐক্য হয়েছে বিএনপির সঙ্গে, কোনো ব্যক্তির সঙ্গে নয়। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে গণফোরামের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ড. কামাল তার লিখিত বক্তব্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত সাত দফা দাবি পুনরুল্লেখ করেন। দাবি আদায়ে ঐক্যফ্রন্ট কঠোর আন্দোলনে যাবে কিনা এবং সরকার যদি দাবি না মানে তাহলে ফ্রন্ট নির্বাচনে যাবে কিনা- এরকম এক প্রশ্নের জবাবে ফ্রন্ট নেতা কামাল হোসেন বলেন, ‘আমরা কূটনীতিকদের সঙ্গে মতবিনিময় করেছি, শুক্রবার পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করব, সিলেটে সমাবেশ করবো, এরপর চট্টগ্রাম ও রাজশাহীতেও সমাবেশ করবো। আমরা অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে এভাবে জনমত গঠনের চেষ্টা করছি। এটাও একটা আন্দোলন। আর সরকার যদি শেষ পর্যন্ত আমাদের কোনো দাবিই না মানে তাহলে সেক্ষেত্রে ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেবে কিনা সে ব্যাপারে তখন গভীরভাবে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেয়া হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঐক্যফ্রন্টের দাবি সংবিধানসম্মত নয়, সংবিধানের বাইরের কোনো দাবি মানা হবে না। এ ব্যাপারে প্রশ্ন করা হলে কামাল হোসেন বলেন, তার (ওবায়দুল কাদেরের) বক্তব্যকে স্বাগত জানাই। ‘ঐক্যফ্রন্ট হচ্ছে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র’- সরকারি দলের নেতাদের এই বক্তব্যের জবাবে তিনি বলেন, রাজনীতিতে ‘চক্রান্ত’ ‘ষড়যন্ত্র’ এসব ভাষা কম ব্যবহার হওয়া ভালো।

সংসদে ড. কামাল ও ঐক্যফ্রন্টকে নিয়ে সমালোচনার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এসবকে আমরা কোনো গুরুত্ব দিচ্ছি না। আলোচনা হওয়া তো ভালো, আলোচনা হোক। গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মণ্টু, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক ও কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আখতার হোসেন, মোস্তাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.