শিক্ষক বাসে হামলার প্রতিবাদে চবিতে ‘কালো দিবস’ পালন

0

শিক্ষাঙ্গণ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক বাসে বোমা হামলাকে ‘কলঙ্কজনক’ ঘটনা উল্লেখ করে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ‘কালো দিবস’ পালন করছে শিক্ষকরা।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে এ দাবি জানান শিক্ষকরা। শিক্ষক বাসে বোমা হামলার এ দিনটিকে ‘কালো দিবস’ স্মরণে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে চবি শিক্ষক সমিতি।

সমাবেশে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, শিক্ষকদের ওপর সেদিন যে হামলা হয়েছিল তা একটি কলঙ্কজনক ঘটনা। ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দ্রুত কার্যকর করা হবে।

চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল মনছুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক বেনু কুমার দে, সাধারণ সম্পাদক অধ্যাকপ ড. মোস্তাফিজুর রহমান ছিদ্দীকি, বিভিন্ন অনুষদের ডিনরা।

বক্তারা বলেন, শিক্ষক বাসে বোমা হামলার ঘটনার এক বছর হলেও এখনো সন্ত্রাসীদের বিচার হয়নি। বাংলাদেশে এমন হামলার নজির দ্বিতীয়টি নেই। শিক্ষকদের ওপর বর্বরোচিত হামলার পরও হামলাকারীরা নির্বিঘ্নে ঘুড়ে বেড়াচ্ছে। কোনো সভ্যসমাজে এটি মেনে নেয়া যায় না।

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর ফতেয়াবাদ ছড়ারকুল এলাকায় দু’টি শিক্ষকবাসে বোমা হামলায় শিক্ষক-শিক্ষার্থীসহ ১৫ জন আহত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.