তরিক্বত কনফারেন্সে লাখো নবীপ্রেমিকের ঢল

0

সিটি নিউজ ডেস্কঃঃ  ইসলামের সোনালী যুগের অন্তরালে নিহিত রয়েছে প্রিয় রাসুলের প্রেম। এই রাসুল প্রেমের সোনালী ডানায় ভর করে হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু পাড়ি দিয়েছেন খোদায়ী প্রেমের অনন্ত দিগন্ত।

গত সোমবার চট্টগ্রাম নগরীর বায়েজিদের গাউছুল আজম সিটিতে ঐতিহাসিক তরিক্বত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিলুহুল আলী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যুগে যুগে যে সমস্ত নবী প্রেমিক স্মরণীয় তাদের মাঝে উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু। নিজের যাবতীয় সবকিছু নবীর ঘর কাগতিয়া মাদরাসায় দান করার অছিয়তের মাধ্যমে যে ইতিহাস রচনা করেছেন তা যুগ থেকে যুগান্তরে, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে রইবে স্মরণীয় বরণীয় অনুসরণীয় অনুকরণীয়।

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ কমপ্লেক্স ময়দানে অনুষ্ঠিত কনফারেন্সে দেশবরেণ্য ওলামায়ে কেরাম, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, সাংবাদিকসহ সবস্তরের লাখো নবী প্রেমিক মুসলমান সমবেত হন।

ছাত্র ও যুব সমাজের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, ছাত্র ও যুবকদের জন্য হযরত গাউছুল আজমের তরিক্বত ও দর্শনে রয়েছে আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমে পরিশীলিত জীবনযাপনে উন্নত নৈতিকতা সম্পন্ন আল্লাহ ও নবী প্রেমিক হওয়ার দিকনির্দেশনা, দেশপ্রেমে নিবেদিত হওয়ার প্রেরণা। এর মাধ্যমে বদলানো যাবে নিজেকে, বদলে যাবে পুরো সমাজ, প্রতিষ্ঠা পাবে সামাজিক নিরাপত্তা ও শৃঙ্খলা।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে আয়োজিত কনফারেন্সে সভাপতিত্ব করেন সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দীন। মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে আয়োজিত কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য হযরতুলহাজ্ব অধ্যক্ষ আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, চবি গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. জালাল আহমদ, প্যানেল মেয়র হাসান মাহমুদ হাসনী, মদিনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের চেয়ারম্যান আলহাজ্ব আবু মোহাম্মদ, কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ সাহেদ ইকবাল বাবু, এলবিয়ন গ্রুপ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ নেজাম উদ্দিন প্রমুখ।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, বর্তমান সরকার ইসলামের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কাজ করছে। এক্ষেত্রে মাদক, সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিবাদমুক্ত যুব সমাজ গঠনে তরিক্বতের মাধ্যমে তরুণ ও যুবকদের উজ্জীবিত করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। আলোকিত সমাজ গঠনে এ দরবার ও সংগঠনের ভূমিকা সকলের নজর কেড়েছে এবং বেশ সমাদৃত হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবুল মনছুর বলেন, হতাশাগ্রস্ত ও পথভ্রষ্ট যুবকদের আলোর পথ প্রদর্শনে আধ্যাত্মিক অগ্রদূতের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন কাগতিয়া দরবারের মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী। দেশ ছাড়িয়ে বহির্বিশ্বেও হাজারো যুবক তাঁর আলোতে আলোকিত হচ্ছে।

প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, সুশৃঙ্খল আধ্যাত্মিক সংগঠন হিসেবে মুনিরীয়া যুব তবলীগ কমিটির সুনাম আজ শুধু বাংলাদেশ নয়, বহির্বিশ্বেও এর সুখ্যাতি ও কর্মকান্ড ছড়িয়ে পড়েছে।

বক্তব্য রাখেন আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, আল্লামা মুফতি আনোয়ারুল আলম ছিদ্দিকি, আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা এমদাদুল হক মুনিরী, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী ও আল্লামা মুহাম্মদ ফোরকান।
কনফারেন্সে যোগদানের উদ্দেশ্যে সকাল থেকেই চট্টগ্রামের আশপাশের বিভিন্ন উপজেলা রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি, সীতাকুন্ড, বোয়ালখালী, আনোয়ারা পটিয়া ছাড়াও রাঙ্গামাটি, খাগড়াছড়ি, কক্সবাজার, মহেশখালী থেকে গাড়িযোগে কাগতিয়া দরবারের অসংখ্য অনুসারী, ভক্ত ও সাধারণ মুসলমানেরা কনফারেন্সস্থলে আসতে থাকে।

চট্টগ্রাম ছাড়াও ফেনী, কুমিল্লা, বি.বাড়িয়া, চাঁদপুর ও ঢাকা থেকেও কাগতিয়া দরবারের হাজার হাজার অনুসারী ও মুসলমানেরা উপস্থিত হন। কনফারেন্সে যোগদানের জন্য শুধু দেশের নয়, বহির্বিশ্বের বিভিন্ন দেশ সৌদিআরবসহ ওমান, কাতার, কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের দুবাই, আবুধাবী, শারজাহ্ হতেও কাগতিয়া দরবারের অনুসারী সপ্তাহখানেক পূর্ব থেকে বাংলাদেশে আসেন।

শহরের গুরুত্বপূর্ণ সড়ক আলোকসজ্জিত করা হয় এবং চট্টগ্রামের প্রায় সকল প্রবেশমুখে ও বিভিন্ন উপজেলায় উত্তোলন করা হয় তোরণ। মাগরিবের আগেই কনফারেন্সস্থল গাউছুল আজম কমপ্লেক্সের বিশাল ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে জনসমুদ্রে রূপ নেয়।

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.