বাঁশখালীতে অস্ত্রসহ ডাকাত পিতা-পুত্র গ্রেফতার

উদ্ধার দেশীয় অস্ত্র ও চার রাউন্ড কার্তুজ

0

সিটি নিউজ, বাঁশখালী প্রতনিধিঃঃ বাঁশখালী-পেকুয়া এলাকার দা বাহীনির প্রধান পিতা পুত্রকে দুটি দেশীয় অস্ত্র ও চার রাউন্ড কার্তুজসহ গ্রেপ্তার করেছে বাঁশখালী থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পুঁইছড়ী ইউনিয়নের জঙ্গল পুঁইছড়ীর বনবিভাগের রিজার্ভ এলাকার গহীন পাহাড়ে তাদের আস্তানায় । শনিবার গভীর রাত থেকে ভোর সকাল পর্যন্ত অভিযান চালায় পুলিশ বাশঁখালী থানা পুলিশের ওসি কামাল হোসেনের নির্দেশে অভিযানে নেতৃত্বে দেন (ওসি তদন্ত) মো: কামাল উদ্দীন, এস. আই মাসুদ রানা ও এস, আই, মো: ফারুক সহ ৩০ জনের পুলিশ সদস্য টিম।

অভিযানে দা বাহীনির প্রধান নুরুল হুদা প্র: পুইন্যা ডাকাত (৪৮) ও তার পুত্র জসিম উদ্দীন প্র: জইস্যা (২৬) ডাকাতকে আঠক করতে সক্ষম হয় পুলিশ। এ সময় তাদের আস্তানা হতে একটি দেশীয় একনলা বন্দুক, একটি দেশীয় এল,জি, ৪ চার রাউন্ড কার্তুজসহ ডাকাতীতে ব্যবহুত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। আটককৃত পিতাপুত্রের বিরুদ্ধে হত্যা, ডাকাতী, অপহরণ, বন আইনে ও অস্ত্রসহ বাঁশখালী, পেকুয়া, কুতুবদিয়া থানা সহ বিভিন্ন থানায় ২০ টির অধিক মামলা রয়েছে বলে থানাসূত্রে জানা যায়।

জানা যায়, নুরুল হুদা প্রকাশ পুইন্যা ডাকাত ও তার পুত্র জসিম উদ্দীন প্রকাশ জইস্যার বিরুদ্ধে বাঁশখালী থানায় দুটি ওয়ারেন্ট এবং পেকুয়া থানায় ৮টি ওয়ারেন্ট রয়েছে । তাছাড়া তার বিরুদ্ধে কুতুবদিয়া থানায় ও মামলা রয়েছে বলে থানা সুত্রে জানা যায় । রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুর্বের ১৬ টি নতুন করে অস্ত্র ও মাদক মামলা সহ ১৮টি মামলা নিশ্চিত করেন বাঁশখালী থানার ওসি তদন্ত কামাল উদ্দিন ।

তিনি আরো জানান তার নিবাস গভীন অরন্য হওয়াতে কেউ তার অপরাধ এর কথা বলার সাহস পেতনা ফলে সে দিন দিন দুর্ধর্ষ হয়ে উঠে ।বনবিভাগের জায়গা দখল করে তা বিভিন্ন স্থান থেকে আসা লোকজনকে সে জায়গা বিক্রি করত । প্রায় সময় বনবিভাগের কর্মকর্তাদের সাথে তার নানা ভাবে গুলিবিনিময়ের ঘটনা ঘটত বলে বনবিভাগের দায়িত্বরত কর্মকর্তারা জানান ।

বিগত দিনে তাকে গ্রেফতারে অভিযান পরিচালনা করা হলে ও সে ছিল নাগালের বাইরে । উল্লেখ্য গত কয়েক বছর যাবৎ বাঁশখালী-পেকুয়া সীমান্তে পাহাড়ী এলাকায় দা বাহীনি নামে একটি গ্রুপ যান মালের ক্ষতি সাধন করে আসছিল। এলাকার সাধারণ মানুষের কাছে আতংকের অপর নাম দা বাহীনি।দুর্ধর্ষ ডাকাত আটক ও অস্ত্র উদ্ধারের ব্যাপারে বাঁশখালী থানা পুলিশের ওসি মো: কামাল হোসেন বলেন, আটককৃত পিতা পুত্র বাঁশখালী পেকুয়ায় দীর্ঘদিন বিভিন্ন অপরাধ সংগঠিত করে সাধারন মানুষের স্বাভাবিক জীবন যাপনের বাঁধাহয়ে দাঁড়িয়ে ছিল।

তাছাড়া এই পিতা পুত্র দা বাহীনি গঠন করে বনের গাছ উজাড়, হত্যা, অপহরণ, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ সংগঠিত করে আসছিল। এ বাহীনির পিছনে দীর্ঘদিন সাদাপোশাকে গোয়েন্দা লাগিয়ে তাদের অবস্থান নির্ণয় করা হচ্ছিল।

শনিবার গভীররাতে পুঁইছড়ীর পাহাড়ে অবস্থান করছে এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২টি অস্ত্র ও গুলিসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। তাছাড়া আটককৃত পিতা পুত্রের বিরুদ্ধে দুটি নিয়মিত মামলা রুজু করা হবে এবং তাকে রিমান্ডে নিয়ে অস্ত্র উদ্ধার তার বাহিনীর অপর সদস্যদের গ্রেফতারে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে জানান ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.