প্রতিপক্ষের কৌশলে মার খেতে চায় না আওয়ামী লীগঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রতিপক্ষের কাছে কৌশলে মার খেতে চায় না আওয়ামী লীগ। তাই একটু ধৈর্য ধরে দলীয় প্রার্থীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।

আজ সোমবার (২৬ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে একাদশ জাতীয় নির্বাচনের মনোনয়ন প্রার্থীদের বিষয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, মিডিয়ায় আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণা নিয়ে বিভ্রান্তি দেখা দেয়ায় আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দেয়ার আগে তালিকা না প্রকাশের জন্য আহ্বান জানাচ্ছি। এখন যাচাই-বাছাই করে শরিকদের সঙ্গে সমঝোতার মাধমে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে । মনোনয়ন দেয়া মানে চূড়ান্ত না, মনোনয়ন দেয়ার পর মাঠে আবার জরিপ করা হবে। তারপর যাকে মনোনয়ন দেয়া হবে তাকে প্রার্থী চূড়ান্ত বলে ঘোষণা করা হবে।

তিনি বলেন, মনোনয় দেয়ার ক্ষেত্রে ঋণখেলাপীদের বিষয়টিও বিবেচনা করা হচ্ছে। মনোনয়নের নামে পিঠা ভাগ করা যাবে না। তবে একটি প্রতিয়োগিতামূলক নির্বাচন চায় আওয়ামী লীগ। ২৩১টি আসনে প্রার্থীদের চিঠি দেয়া হয়েছে। কোনো কোনো আসনে একাধিক প্রার্থীকে দেয়া হয়েছে।

এ সময় জোটের তালিকা প্রকাশ করতে না পেরে দুঃখ প্রকাশ করেন আওয়ামী লীগের শীর্ষ এ নেতা।মনোনয়ন পাওয়ার পর অনেক জায়গায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে এ প্রসঙ্গে কাদের বলেন, আওয়ামী লীগের মতো এতো বড় দলে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা থাকতেই পারে। চিঠির বাইরে কোনো কিছু হবে না, তবে জোটের কোনো প্রার্থীর যোগ্যতা বেশি থাকলে সেখানে ছাড় দেয়া হবে।

ব্যাপক পরিবর্তন আসবে এবারের নির্বাচনে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ৪৫ জন নতুন মুখ দেয়াই চমক। বদিকে নিয়ে বিতর্ক থাকায় তাকে নমিনেশন দেয়নি। তবে কি তিনি অপরাধী? না তিনি অপরাধী না। ৭টি জরিপে বদি এগিয়ে থাকলেও মনোনয়ন দেয়া হয়নি।

আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন পাননি তারা স্বতন্ত্র প্রার্থী বা ঐক্যফ্রন্টে যোগ দিয়েছেন এর জবাবে তিনি বলেন, আওয়ামী লীগে থেকে দু ’একজন বেরিয়ে গেলে কিছু যায় আসে না। শেখ হাসিনার জনপ্রিয়তা আওয়ামী লীগের নির্বাচনে এগিয়ে রয়েছে। বিদ্রোহ মানে বহিষ্কার। চিরস্থায়ীভাবে বহিষ্কার।

জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচন কমিশনের পরিবর্তন চাওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হেরে যাবার ভয়ে বিএনপি ও ঐক্যফ্রন্ট নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। যারা নির্বাচনের আগে ইলেকশন কমিশনের পরিবর্তন চান তারা নির্বাচনে অংশ নেবে এটা আমার বিশ্বাস হয় না।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.