সব দলের অংশগ্রহনে নির্বাচন সন্তুষ্ট যুক্তরাষ্ট্রঃ এইচ টি ইমাম

0

সিটি নিউজ ডেস্কঃ সব দলের অংশগ্রহণে যে নির্বাচন হচ্ছে, তাতে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র। বলেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মার্কিন দুই কর্মকর্তার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে আসা দুই কর্মকর্তা হলেন-মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মোলার ও যুক্তরাষ্ট্র দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা কাজী রুম্মন দস্তগীর। আওয়ামী লীগের পক্ষে উপস্থিত ছিলেন এইচ টি ইমাম, দলের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, আন্তর্জাতিক উপকমিটির সদস্য ড. সেলিম মাহমুদ।

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, ওরা সন্তুষ্ট। তারা বলছেন, এখন বাংলাদেশে ভালো পরিবেশ বিরাজ করছে। এটাই হচ্ছে ওদের কাছে সবচেয়ে বড় সন্তোষ। এমন কোনো দল নাই যারা অংশগ্রহণ করছে না।

এইচ টি ইমাম বলেন, আমাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। সব থেকে আনন্দের কথা, আমাদের নেত্রী শেখ হাসিনা যে সমস্ত কথা বলেন, আমরা চাই একটি অংশীদারিত্বমূলক সকলে অংশগ্রহণ করুক। একটি সুষ্ঠু ও অবাধ এবং অত্যন্ত স্পষ্ট একটি নির্বাচন, যেটি সকলের কাছে গ্রহণযোগ্য হবে। এই আদর্শগুলো আমেরিকানরাও ধারণ করে। তাদের সঙ্গে আমাদের মতের যথেষ্ট মিল আছে। এই জন্যই তারা এখানে এসেছেন।

ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তাহলে আমেরিকা কেন পাঠাবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমেরিকা অবজারভার পাঠাবে। ওরা সব জায়গাতেই পাঠায়। ওরা বলছে, নির্বাচন কেমন হয় দেখবে। ওদের তো কতগুলো থিঙ্ক ট্যাংক আছে। আমেরিকান আর ইউরোপীয় ইউনিয়ন এক নয়।

তিনি বলেন, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টিতে আমরা সবাই একসঙ্গে কাজ করবো। আমেরিকা থেকে অনেক অবজারভার আসবেন। আমরা তাদেরকে বলেছি, অবজারভার যেখানে যাবেন, তাদের নিরাপত্তা বিধান করা আমাদের দায়িত্ব। কাজেই আপনারা তালিকা দিয়েন। আগে থেকেই জানাবে কোথায় তারা যাবেন কি কি কাজ করবেন, এগুলো জানা দরকার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.