সাংবাদিক ভাস্কর ভাদুরীকে অভয় দিলেন প্রধানমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ শহীদ বুদ্ধিজীবী দিবসে ড. কামাল হোসেনকে প্রশ্ন করা যমুনা টিভির সাংবাদিক ভাস্কর ভাদুরীকে অভয় দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (১৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয় দিবসের আলোচনা সভা শেষে বের হয়ে যাওয়ার সময় ডেকে নিয়ে ওই সাংবাদিককে তার স্বাভাবিক কাজ নির্ভয়ে চালিয়ে যেতে বলেন প্রধানমন্ত্রী।

এই প্রসঙ্গে ভাস্কর ভাদুরী বলেন, প্রথমে আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমার কাছে জানতে চাইলেন, সেদিন কি হয়েছিল। আমি বিস্তারিত বললাম। তখন আপা বললেন, এতে ভয় পাওয়ার কিছু নেই। তুমি তোমার কাজ নির্ভয়ে চালিয়ে যাও।

তিনি জানান শেখ হাসিনা বলেছেন, উনারা যদি এভাবে সাংবাদিকদের খামোশ বলে থামিয়ে দিতে চান তাহলে তারা ক্ষমতায় এসে কী বাক-স্বাধীনতা নিশ্চিত করবে তা মানুষের জানা হয়ে গেছে।

এ সময় আওয়ামী লীগে থাকা অবস্থায় ড. কামাল হোসেনের অপ্রীতিকর নানা আচরণের বিষয়েও ভাস্করসহ উপস্থিতদের জানান প্রধানমন্ত্রী। ভাস্কর জানান, তার সঙ্গে ৫-৭ মিনিট কথা বলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এমন স্নেহশীল আচরণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে যান ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্ট নেতারা। সেখানে জামায়াতে ইসলামী নিয়ে প্রশ্ন করায় সাংবাদিকদের ওপর রেগে যান ড. কামাল।

উত্তেজিত হয়ে সাংবাদিকদের কথার জবাব না দিয়ে বরং পাল্টা প্রশ্ন করেন ড. কামাল। তিনি বলেন, ‘কত পয়সা পেয়েছো এসব প্রশ্ন করতে? চুপ করো। চুপ করো, খামোশ। ওই সাংবাদিকের নাম জানতে চেয়ে ড. কামাল আরো বলেন, ‘তোমার নাম কী? কোন পত্রিকা। জবাবে ওই সাংবাদিক ‘যমুনা’ বললে ড. কামাল জবাব দেন, ‘যমুনা টেলিভিশন, চিনে রাখলাম।পরবর্তীতে ওই ঘটনার জন্য ১৫ ডিসেম্বর দুঃখ প্রকাশ করেন ড. কামাল হোসেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.